ঢাকা, বৃহস্পতিবার 07 September 2017, ২৩ ভাদ্র ১৪২8, ১৫ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

নরসিংদীর রায়পুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৬ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু

নরসিংদী সংবাদদাতা : নরসিংদীর রায়পুরায় আওয়ামী লীগ নেতার মালিকানাধীন একটি ফিলিং স্টেশনে মর্মান্তিক বৈদ্যুতিক দুর্ঘটনায় ৬ শ্রমিকের প্রাণহানি ঘটেছে। একটি মোটর গেরেজের কাজ শেষ করে লোহার মই জমা দেয়ার সময় ওভারহেড বৈদ্যুতিক তারের সাথে সংযোগ ঘটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বরকত হোসেন (১৮) হাকিম মিয়া (৫০), আউয়াল মিয়া (২০), কাউছার মিয়া (৩০), জাকারিয়া (২৫) ও আবুর ফজল (৩০) নামে ৬ জন শ্রমিক নিহত হয়েছে। গতকাল বুধবার বিকেলে রায়পুরা উপজেলার গকুলনগর এলাকার লাল মিয়া ফিলিং  স্টেশনে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে।
পুলিশ সূত্রে জানা গেছে, একই এলাকার লাল মিয়া ফিলিং স্টেশনটির মালিক জনৈক নুরু মিয়া। বর্তমানে রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাধানগর ইউপি চেয়ারম্যান আব্দুস সাদেক লিজ নিয়ে এই ফিলিং স্টেশনটি পরিচালনা করছেন। এই ফিলিং স্টেশনের পশ্চিম পাশে তাবাসসুম মোটর সার্ভিসিং সেন্টার নামে একটি মোটর গেরেজের ট্রাসের কাজ শেষে ৬ জন শ্রমিক ফিলিং স্টেশনের ২০ ফুট উচু একটি লোহার মই মালিকের নিকট জমা দেয়ার জন্য ঠেলে নিয়ে যেতে থাকে। এ সময় বে-খেয়ালে ১১ হাজার ভোল্টের ওভারহেড বৈদ্যুতিক লাইনের তারের সাথে লোহার মই’র  সংযোগ ঘটে অগ্নোৎপাতের সৃষ্টি হয়। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে ৫ জন শ্রমিক মারা যায়। আহত হয় আবুল ফজল নামে এক জন শ্রমিক। মারাত্মক অবস্থায় তাকে ভৈরব হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু ঘটে। নিহত ৫ জন শ্রমিকের বাড়ী কিশোরগঞ্জ উপজেলার ভৈরব’র কমলপুর গ্রামে এবং নিহত শ্রমিক জাকারিয়ার বাড়ী রায়পুরা উপজেলার রামনগর গ্রামে বলে জানিয়েছে পুলিশ।
রায়পুরা থানার ওসি দেলোয়ার হোসেন জানিয়েছেন, ঘটনাস্থল থেকে ৬ শ্রমিকের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে রায়পুরা থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ