ঢাকা, বৃহস্পতিবার 07 September 2017, ২৩ ভাদ্র ১৪২8, ১৫ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

প্রথম ফ্লাইটে এসেছেন ৪১৯ জন

 

স্টাফ রিপোর্টার : পবিত্র হজ্ব পালন শেষে দেশে ফিরতে শুরু করেছেন হাজিরা। তাদের নিয়ে প্রথম ফ্লাইট গতকাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। জানা গেছে, গতকাল বুধবার রাত ৮টা ২১ মিনিটে ৪১৯ হাজি নিয়ে বাংলাদেশ বিমানের বিজি-২০১২ ফ্লাইটটি ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। 

এর আগে গতকাল দুপুরে হজ¦যাত্রীবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং ৭৭৭-৩০০ ই আর মডেলের বিজি ২০১২ ফ্লাইটটি জেদ্দা বিমানবন্দর ছাড়ে। জেদ্দা বিমানবন্দরে অতিরিক্ত হজ¦যাত্রীর চাপের কারণে নির্ধারিত সময়ের দুই ঘণ্টা পর আকাশে উড়ে হজে¦র প্রথম ফিরতি ফ্লাইটটি। নির্ধারিত সময়ে না ছাড়ার কারণে ফ্লাইটটি সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ঢাকায় অবতরণের কথা থাকলেও সেটি ঢাকায় পৌঁছায় বাংলাদেশ সময় রাত ৮টা ২০ মিনিটে।

চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ১৭ হাজার ১৯৮ জন হজে¦র উদ্দেশে সৌদি আরব যান। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সৌদি আরব অফিস জানিয়েছে, সৌদি থেকে হজ¦যাত্রীদের ফিরিয়ে আনার জন্য বিমানের ৩০টি নিয়মিত ফ্লাইটের বাইরেও আলাদা করে ১৬৯টি ফ্লাইটের ব্যবস্থা করা হয়।

চলতি বছর ১ লাখ ২৬ হাজার ২৪৭ জন হজ¦যাত্রী সৌদি আরবে গিয়েছেন। এর মধ্যে ৬৪ হাজার ৮৭৩ জন হজ¦যাত্রীকে ২৪ জুলাই থেকে ২৮ আগস্ট পর্যন্ত সৌদি আরবে পৌঁছে দিয়েছে বিমান। প্রাক-হজ¦ফ্লাইটে বিমান অতিরিক্ত ১ হাজার ২৭৪ জন হজ¦যাত্রী পরিবহন করেছে। বাকি হজ¦যাত্রী সৌদি এয়ারলাইনসে করে গিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ