ঢাকা, বৃহস্পতিবার 07 September 2017, ২৩ ভাদ্র ১৪২8, ১৫ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

কিশোরগঞ্জে ইউনিয়ন পরিষদ থেকে যুবকের লাশ উদ্ধার আটক ৮

নীলফামারী সংবাদদাতা : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়ন পরিষদের একটি কক্ষ থেকে আল আমিন কালু (৩৭) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় নিহতের ৪ শ্যালক, এক ইউপি সদস্য, ২ জন গ্রাম পুলিশ, সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য’র স্বামী সহ ৮ জনকে আটক করেছে পুলিশ। আটকৃতদের নামে থানায় আত্বহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগে মামলা দায়েরের পর জেল হাজতে পাঠানো হয়েছে। আজ বুধবার সকালে পরিষদের একটি কক্ষের সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থায় লাশ পাওয়া যায়। এ ঘটনায় এলাকাবাসী কালু’র হত্যাকারীদের বিচারের দাবীতে উপজেলা শহরে বিক্ষোভ করে। এক পর্যায়ে তারা থানার ভিতরে প্রবেশ করলে থানা পুলিশ থানা চত্বরের প্রধান গেট বন্ধ করে দেয়। জানা যায়, পারিবারিক দ্বন্দের বিচার করার নামে বৃহস্পতিবার দিবাগত রাতে ওই যুবককে পরিষদের কক্ষে আটক করে রেখেছিল ইউনিয়ন পরিষদের  দুলু নামের জনৈক সদস্য। পরদিন সকালে ওই কক্ষের সিলিং ফ্যানে আল আমিনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। আল আমিন উপজেলার বড় ভিটা ইউনিয়নের দক্ষিন বড় ভিটা গ্রামের আজিজুল ইসলামের পুত্র। এ ঘটনায় নিহতের বাবা আজিজুল ইসলাম পুত্র আল আমিনকে আত্মহত্যার প্রচারনার অভিযোগে শ্যালক রোকনকে প্রধান আসামী করে ৮ জনের নামে থানায় একটি মামলা দায়ের করে। কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বজলুর রশিদ জানান, আটকদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়েছে।
হাসপাতালে মারা গেল রোগী
নীলফামারীর ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে চিকিৎসা না পেয়ে মহুবর রহমান (৫০) নামে এক রোগী মারা গেছে। আজ বুধবার সকাল ১১টায় ওই ঘটনা ঘটে। মহুবার পাশ্ববর্তী জলঢাকা উপজেলার বাঁশদহ গ্রামের সলিম উদ্দিনের পুত্র। মৃতের ভাতিজা আনোয়ারুল হক জানান, গতকাল মঙ্গলবার রাতে বুকের ব্যাথারে কারনে আমার চাচা মহুবর রহমানকে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। রাত ১১টার দিকে রোগী ভর্তি করা হলেও কোন চিকিৎসক না থাকায় রোগী কোন চিকিৎসা সেবা পায়নি। সকালে রোগী ছটফট করতে থাকলে আবারো চিকিৎসকের জন্য বিভিন্ন কক্ষে ছোটাছুটি করতে থাকি। অবশেষে চিকিৎসা না পেয়ে সকাল ১১ টার দিকে মারা যায় মহুবর। এ ব্যাপারে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার আরিফুল ইসলাম জানান, সিডিউল অনুযায়ী দায়িত্বে ছিলেন আরএমও কারিবুল হাসান। কিন্তু তিনি ছুটিতে ছিলেন। রোগীকে সব ধরনের চিকিৎসা দেয়া হয়েছে। হাসপাতাল সুত্র জানায়, তবে হাসপাতালে কারিবুল হাসান এর বদলে দায়িত্ব দেয়া হয় সুমন নামের অপর একজন চিকিৎসককে, আবার তার অনুপস্থিতিতে দায়িত্ব পালন করে শফিকুল ইসলাম নামের এক প্যারামেডিক।
লাশ উদ্ধার
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা নগরবন এলাকা থেকে গতকাল মঙ্গলবার দিবাগত রাতে বিল্টু রায় (৪৫) নামের হরিজন সম্প্রদায়ের এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। সে উপজেলার কেশবা গ্রামের ললিত চন্দ্র রায়ের ছেলে। এলাকাবাসী জানায়, গতকাল সন্ধ্যার পরে উপজেলার চাঁদখানা ইউনিয়নের নগরবন এলাকার একটি খালের পানিতে ওই ব্যক্তির লাশ ভেসে ওঠে। এলাকাবাসী খবরটি থানা পুলিশকে জানালে পুলিশ লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। ওই ব্যক্তিসহ আরও ২ জন মিলে আগের দিন রাতে ওই এলাকায় শুকর চড়াতে নিয়ে এসেছিল। এরমধ্যে একজনের লাশ মিললেও বাকি দুইজনের খবর কেউ জানে না। কিশোরগঞ্জ থানার ওসি বজলুর রশীদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এটি হত্যা না অন্য কিছু তা তদন্ত করা হবে। পাশাপাশি গতকাল বুধবার জেলার মর্গে লাশের ময়না তদন্ত করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ