ঢাকা, রোববার 10 September 2017, ২৬ ভাদ্র ১৪২8, ১৮ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

আবুল কালাম  আজাদের ইন্তিকাল

 

স্টাফ রিপোর্টার : দৈনিক সংগ্রামের সম্পাদনা সহকারী বিভাগের ভারপ্রাপ্ত ইনচার্জ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য আবুল কালাম আজাদ আর নেই। গতকাল শনিবার বেলা ১১টা ১৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে, ১ মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। 

আবুল কালাম আজাদ ডায়াবেটিক, শ্বাসকষ্ট, লিভার, কিডনিজনিত রোগে ভুগছিলেন। মরহুম আবুল কালাম আজাদ বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার দরিচর খাজুরিয়া গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

বাদ আসর মগবাজারের চাঁন মসজিদে আবুল কালাম আজাদের নামাযে জানাযা অনুষ্ঠিত হয়। নামাযে জানাযায় অংশ নেন দৈনিক সংগ্রাম সম্পাদক আবুল আসাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে-এর মহাসচিব এম, আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে-এর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, বিএফইউজে-এর সাংগঠনিক সম্পাদক মো: শহিদুল ইসলাম, দফতর সম্পাদক আবু ইউসুফ, দৈনিক সংগ্রামের বার্তা সম্পাদক আবদুল কাদের মিয়া, সহকারী বার্তা সম্পাদক সা’দাত হোসাইন, মরহুমের বড় ছেলে আবদুল্লাহ আল জুবায়ের, আবদুল্লাহ আল জাবের, আবদুল্লাহ আল জাহিদসহ মরহুমের সহকর্মী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এর আগে মরহুমের লাশ দৈনিক সংগ্রাম প্রাঙ্গণে আনা হয়। এ সময় এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। নামাযে জানাযা শেষে মরহুম আবুল কালাম আজাদের লাশ রাজধানীর খিলগাঁও তালতলা কবরস্থানে দাফন করা হয়। 

এ দিকে বাদ মাগরিব দৈনিক সংগ্রামের উদ্যোগে মরহুমের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

সাংবাদিক নেতৃবৃন্দের শোক: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএইউজের সভাপতি শওকত মাহমুদ, মহাসচিব এম আব্দুল্লাহ্, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি আবদুল হাই শিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান আবুল কালাম আজাদের আকস্মিক মৃত্যুতে শোক প্রকাশ করেন। তারা মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

জামায়াত আমীরের শোক: বিশিষ্ট সাংবাদিক ও দৈনিক সংগ্রামের সম্পাদনা সহকারী আবুল কালাম আজাদের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ শোকবাণী দিয়েছেন।

শোকবাণীতে তিনি মরহুমের জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতবাসী করার জন্য মহান আল্লাহ রাব্বুল আ’লামীনের কাছে দোয়া করেন এবং মরহুমের শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, মহান আল্লাহ তায়ালা তাদের এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

এ দিকে অপর এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন। এক শোকবাণীতে মহানগরী আমীর আবুল কালাম আজাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। তিনি তার রূহের মাগফিরাত কামনা করেন, তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাদের ধৈর্য ধারণের তাওফিক কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ