ঢাকা, রোববার 10 September 2017, ২৬ ভাদ্র ১৪২8, ১৮ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রোহিঙ্গারা বিএনপি করে না তাদেরকে বাঁচান

 

স্টাফ রিপোর্টার : মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গারা বিএনপি করে না তাদেরকে বাঁচাতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক বলেছেন, মিয়ানমারের রোহিঙ্গা নির্যাতনের ঘটনায় বিশ্বমানবতা আজ পানিতে ভাসছে। রোহিঙ্গা সংকট সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন মিয়ানমার সফরে যাচ্ছেন না? তারা তো বিএনপি করে না, মানবিক দিক থেকে তাদেরকে রক্ষা করা আমাদের দায়িত্ব।

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পল্টন থানা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. খলিল মৃধা ও মতিঝিল থানা শ্রমিকদলের সভাপতি মো. আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে ঢাকাস্থ বরিশাল জাতীয়তাবাদী যুব উন্নয়ন ফোরাম নামের একটি সংগঠন। 

জয়নাল আবেদীন ফারুক বলেন, বাংলাদেশে চলছে অরাজকতা আর পার্র্শ্ববর্তী দেশ মিয়ানমারে চলছে রোহিঙ্গা হত্যাযজ্ঞ। সরকারদলীয় লোকজন সে দিকে দৃষ্টি না দিয়ে খালেদা জিয়া এবং তার দলের সমালোচনা নিয়ে ব্যস্ত। রাজনৈতিক বক্তব্য না দিয়ে আমাদের উচিত ঐক্যবদ্ধভাবে তাদেরকে রক্ষা করা।

একই মানবন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সভাপতি শওকত মাহমুদ বলেন, বিশ্বমানবতা আজ দুই বান্ধবীর যাঁতাকলে পৃষ্ঠ হয়েছে। একজন হচ্ছেন বাংলাদেশের বর্তমান অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অন্যজন হলে মিয়ানমারের বর্তমান গণতন্ত্রের লেবাসধারী প্রধানমন্ত্রী অং সান সু চি। তাদের বিরুদ্ধে কথা বললেই জেল, জুলুম, হামলা মামলার স্বীকার হতে হচ্ছে। 

 রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশ সরকারের আন্তরিকতার অভাব রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। এ সময় তিনি মো. খলিল মৃধা ও মো. আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি করেন।

আয়োজক সংগঠনের সভাপতি মো. আলতাব হোসেন সরদারের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুস সালাম আজাদ, জিনাপের সভাপতি মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সংগঠনের সাধারণ সম্পাদক এনামুল হক তাপু, বিএনপি নেতা ঢালী, আমিনুল ইসলাম রিপন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ