ঢাকা, রোববার 10 September 2017, ২৬ ভাদ্র ১৪২8, ১৮ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

বগুড়ায় দোয়া মাহফিলের প্রস্তুতি সভা থেকে বিএনপির  ৯ নেতাকর্মী গ্রেফতার

 

বগুড়া অফিস : বগুড়ার দুপচাঁচিয়ায় যুবদল নেতার দোয়া মাহফিলের প্রস্তুতি সভা থেকে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হামিদসহ ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে ৩টি পেট্রোল বোমা ও ১০টি জিহাদী বই উদ্ধারের দাবি করেছে।

বিএনপি নেতারা দাবি করেছেন, স্থানীয় যুবদল নেতার দোয়া মাহফিলের প্রস্তুতি সভা থেকে ৯ নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে মামলা থাকলেও সবাই জামিনে রয়েছেন। 

পুলিশ জানায়, দুপচাঁচিয়া আক্কেলপুর সড়কের ইসলামপুর গ্রামের দক্ষিণ পার্শ্বে অবস্থিত থানা বিএনপির সভাপতি আব্দুল হামিদের ইসলামপুর রঘুনারদিঘী গ্রামের চাতালে গ্রেফতারকৃতরা বসে পরিকল্পনা করছিল। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে বিএনপি সভাপতি হামিদসহ ৯ জনকে গ্রেফতার করে। পুলিশ ঘটনাস্থল থেকে ১০টি জিহাদী বই ও ৩টি পেট্রোল বোমা উদ্ধার করে। গ্রেপ্তারকৃতরা হলেন- থানা বিএনপির সভাপতি আব্দুল হামিদ (৫৩), পৌর যুবদলের মোস্তাক আহম্মেদ (৪০), শহীদুল ইসলাম (৩৫), ওমর ফারুক (৩৮), মিজানুর রহমান (৩৭), আব্দুল মজিদ (৩৮), সোহেল রানা (৩৩) মোছাব্বির হোসেন সম্রাট (৩৬) ও কামরুল হাসান মিলন (৩৬)। এ ঘটনায় গ্রেপ্তারকৃতরা সহ ২০-২৫জন অজ্ঞাতনামা নেতাকর্মীর বিরুদ্ধেথানায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। শনিবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হয়।  

দুপচাঁচিয়া থানার ওসি আব্দুর রাজ্জাক জানান,  গ্রেফতারকৃতরা নাশকতার পরিকল্পনা করছিল। এছাড়া তারা নাশকতা মামলার আসামী।

অনলাইন আপডেট

আর্কাইভ