ঢাকা, মঙ্গলবার 12 September 2017, ২৮ ভাদ্র ১৪২8, ২০ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

উপলক্ষে খুলনা মহানগরী ছাত্রশিবিরের কর্মসূচি পালন

খুলনা : আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে কেন্দ্র ঘোষিত কর্মসূচি ‘সাক্ষরতা অভিযান-১৭’ পালন করেছে ইসলামী ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা

খুলনা অফিস : ‘রাখবো না কাউকে নিরক্ষর, এবার সবাই হবে স্বাক্ষর’ আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উদযাপন উপলক্ষে কেন্দ্র ঘোষিত কর্মসূচি স¦াক্ষরতা অভিযান-১৭ খুলনা পালিত হয়েছে। খুলনা মহানগরী ছাত্রশিবিরের উদ্যোগে নগরীর একটি মিলানয়তনে বয়স্ক ও ছোট শিশুদের অক্ষর জ্ঞানদান এবং শিক্ষা উপকরণ বিতরণের মধ্যদিয়ে কর্মসূচির সমাপ্তি হয়।

ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও মহানগরী সভাপতি হাফেজ ইমরান খালিদের নেতৃত্বে এ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মহানগরী সেক্রেটারি রাকিব মাহমুদ, আবু হানিফ, মুশাররফ আনসারি, আব্দুর রহমান, সাঈদী হাসান, সোলায়মান হোসেন, আবু সাঈদ, আব্দুল্লাহ, আল-আমিন প্রমুখ।

মহানগরী সভাপতি বলেন, শিক্ষা জনগণের মৌলিক অধিকার ও উন্নতির পথে প্রধান নিয়ামক হলেও বাংলাদেশে নিরক্ষরতা দূর করা সম্ভব হয়নি। দেশের এই বিশাল জনগোষ্ঠীকে অক্ষরজ্ঞান দিয়েই দেশের উন্নতি সম্ভব। দেশকে এগিয়ে নিতে হলে জনগণকে শিক্ষিত করে তোলার কোন বিকল্প নেই। যোগ্যতা সম্পন্ন নাগরীক তৈরির মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে শিবির। এ ক্ষেত্রে শতভাগ সাক্ষরতা নিশ্চিত করতে নিজেদের অবস্থান থেকে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ প্রচেষ্টা কে এগিয়ে নিতে সবাইকে নিরলসভাবে কাজ করতে হবে। অন্যথায় জনগণকে নিরক্ষর রেখে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব নয়।

অনলাইন আপডেট

আর্কাইভ