ঢাকা, মঙ্গলবার 12 September 2017, ২৮ ভাদ্র ১৪২8, ২০ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

প্রধানমন্ত্রী রাজশাহীতে ১৬টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন

রাজশাহী থেকে বাসস : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বৃহস্পতিবার রাজশাহী সফর করবেন। এ সময় তিনি ১৬টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও অপর ছয়টি বাস্তবায়িত প্রকল্পের উদ্বোধন করবেন।

গত রোববার জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী প্রায় ৭শ’ কোটি টাকা ব্যয়ের ওই প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

১৬টি প্রকল্পের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক বৃহত্তম।

নগরীর নবীনগর এলাকায় ৩১ দশমিক ৬৩ একর জমির ওপর প্রায় ২৮১ কোটি ৯১ লাখ টাকা ব্যয়ে পার্কটি নির্মিত হচ্ছে। এতে প্রায় ১৪ হাজার যুবক-যুবতীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

চারটি উপজেলায় ৯৭ কোটি টাকা ব্যয়ে চারটি স্কুল ও কলেজ ভবন নির্মিত হবে। অন্যান্য প্রকল্পগুলোর মধ্যে রয়েছে বিভাগীয় ও জেলা পরিবার পরিকল্পনা ভবন, নদীর তীর সুরক্ষা বাঁধ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্কয়ার, রাজশাহী শিশু হাসপাতাল ও দুটি আবাসিক এলাকার উন্নয়ন। হেলাল মাহমুদ জানান, শিক্ষা প্রকৌশল, স্বাস্থ্য প্রকৌশল, পানি উন্নয়ন বোর্ড, স্থানীয় সরকার প্রকৌশল, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ ও গণপূর্ত বিভাগের আওতায় প্রকল্পগুলো বাস্তবায়িত হবে।

বাস্তবায়িত প্রকল্পগুলোর মধ্যে রয়েছে পাবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আপ-গ্রেডেশন, নগর প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের ছয়তলা ভবন এবং বাগমারা উপজেলা পরিষদ ভবনের সম্প্রসারণ ও হলরুম নির্মাণ।

প্রধানমন্ত্রী আগামী বৃহস্পতিবার বিকেলে রাজশাহী চিনিকল খেলার মাঠে এক জনসভায় ভাষণ দেবেন।

আজ রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন 

আরেক খবরে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার কক্সবাজার জেলার উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে যাবেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম জানান, তিনি সেখানে বিভিন্ন ক্যাম্পে অবস্থানরত শরণার্থীদের অবস্থা প্রত্যক্ষ করবেন। তিনি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক এবং ত্রাণসামগ্রী বিতরণ করবেন।

জাতিসংঘের মতে, মিয়ানমারের রাখাইন রাজ্যে সর্বশেষ সহিংসতা শুরুর পর গত দুই সপ্তাহে রোহিঙ্গা জাতিগোষ্ঠীর তিন লাখেরও বেশি মিয়ানমারের নাগরিক বাংলাদেশে অনুপ্রবেশ করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ