ঢাকা, বুধবার 13 September 2017, ২৯ ভাদ্র ১৪২8, ২১ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

বিএনপির দুই কেন্দ্রীয়  নেতাসহ ৯৪ নেতাকর্মীর  আগাম জামিন

 

স্টাফ রিপোর্টার : বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও গণশিক্ষা বিষয়ক সহ-সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনসহ নারায়ণগঞ্জ ও মাদারীপুরের ৯৪ নেতাকর্মী প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালনের সময় করা সংঘর্ষের অভিযোগে পৃথক মামলায় ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন হাইকোর্টে।

পৃথক সাতটি আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি আমির হোসেন সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ তাদের আগাম জামিন মঞ্জুর করেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও আইনজীবী সগীর হোসেন লিয়ন।

পরে আইনজীবী সগীর হোসেন লিয়ন বলেন, বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ করা নিয়ে সংঘর্ষের ঘটনায় নারায়ণগঞ্জের আড়াইহাজার ও মাদারীপুরের কালকিনিতে দুটি মামলা হয়। দুই মামলায় মোট ৯৭ আসামির মধ্যে ৯৪ জন গত সোমবার হাইকোর্টে হাজির হয়ে আগাম জামিন আবেদন করলে তাদের ছয় সপ্তাহের জামিন দেয় হাইকোর্ট। 

তিনি জানান, পৃথক পৃথক জামিন আবেদন শুনানি শেষে আড়াই হাজার থানার ৮৭ জনের মধ্যে ৮৬ জনকে জামিন দিয়েছেন আদালত। এর মধ্যে একজন কারাগারে রয়েছেন। অন্যদিকে কালকিনি থানার দশজনের মধ্যে আটজনের জামিন মঞ্জুর করা হয়েছে।

গত ৬ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার পাঁচরুখি এলাকায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে পুলিশ বাধা দিলে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরে পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে নজরুল ইসলাম আজাদসহ ৮৭ জনের বিরুদ্ধে মামলা হয়। এ মামলায় একজন কারাগারে আছেন। বাকি ৮৬ জন জামিন আবেদন করেছিলেন। অন্যদিকে গত ৪ সেপ্টেম্বর মাদারীপুরের কালকিনি থানায় প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ করতে গেলে স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ হয়। এ সংঘর্ষের ঘটনায় আনিসুর রহমান তালুকদার খোকনসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করে ছাত্রলীগ। এই ১০ জনের মধ্যে দুইজন কারাগারে আছেন। বাকি আট জন জামিন আবেদন করেছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ