ঢাকা, বুধবার 13 September 2017, ২৯ ভাদ্র ১৪২8, ২১ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রবিউল হত্যাকারীদের গ্রেফতারে পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদ ও নাগরিক পরিষদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

 

লংগদুর নুরুল ইসলাম নয়নের রক্তের দাগ শুকাতে না শুকাতেই আবারো একই কায়দায় বৌদ্ধ ধর্মাবলম্বী উপজাতি সন্ত্রাসী কর্তৃক খাগড়াছড়ি জেলার গুইমারার মুসলমান বাঙ্গালীকে হত্যা করেছে। গত ২ দিন আগে উপজাতীয় যাত্রীবেশে তাকে ভাড়াটে নিয়ে যায়, আর গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় সিন্ধুকছড়ি ইউনিয়ন তৈকর্মা নামক স্থানে মটরসাইকেলসহ রবিউলের লাশ পাওয়া গেছে। রবিউল পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের গুইমারা উপজেলার নিবেদিত একজন একনিষ্ঠ কর্মী। নিহত রবিউলের বাড়ী গুইমারা উত্তর হাজীপাড়া।

গতকাল এক বিবৃতিতে রবিউল হত্যার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা এবং পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূইঁয়া ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ এবং সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাহাদাৎ ফরাজি সাকিব।

বিবৃতিতে নেতৃবৃন্দ হত্যাকারীকে দ্রুত গ্রেপ্তারপূর্বক কঠিন শাস্তি দাবি করেছেন। এজন্য পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ আগামী ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে। এরই মধ্যে হত্যাকারীকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া না হয় শীঘ্রই আরো কঠিন কর্মসূচী দিতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি ঊচ্চারণ করা হয়। পার্বত্য নাগরিক পরিষদের দপ্তর সম্পাদক মো. খলিলুর রহমান কর্তৃক প্রেরিত এক ই-মেইল বার্তায় নেতৃবৃন্দ এ আল্টিমেটাম দেন।

উল্লেখ্য, কয়েক দিন পূর্বে ফাতেমা নামক এক গৃহবধূকে একই উপজেলা থেকে অপহরণ করা হয়েছে, আজও তার খোঁজ পাওয়া যায়নি। বিবৃতিতে নেতৃবৃন্দ ফাতেমার খোঁজ এবং রবিউলের হত্যাকারীর গ্রেপ্তারের জন্য কর্মসূচী ঘোষণা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ