ঢাকা, বুধবার 13 September 2017, ২৯ ভাদ্র ১৪২8, ২১ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রোহিঙ্গাদের সাহায্যের পাশাপাশি গণহত্যা বন্ধ ও প্রতিরোধে ঝাঁপিয়ে পড়তে হবে -মাওলানা শাহ আতাউল্লাহ

 

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর বলেছেন, রোহিঙ্গা মুসলমানদের রক্ষায় বাংলাদেশে অবস্থানরত অসহায় রোহিঙ্গাদের সাহায্যের পাশা- পাশি মিয়ানমারে অব্যাহত গণহত্যা বন্ধে একদল জানবাজ যোদ্ধা প্রতিরোধে ঝাপিয়ে পরতে হবে। রোহিঙ্গা মুসলমানদের জন্য আরাকানকে স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার কর্যকর ব্যবস্থা নিতে হবে। তিনি আরো বলেন, সারা বিশ্ববাসী এ বর্বর, নৃঃশংস গণহত্যার প্রতিবাদ, নিন্দা ও বন্ধের দাবি জানানোর পরও মিয়নমারে সন্ত্রাসীরা এখনো হত্যা করছে, বাড়ি-ঘর আগুন দিয়ে জ¦ালিয়ে দিচ্ছে। শিশু-বৃদ্ধসহ অসংখ নারী-পুরুষের লাশ নদীতে ভাসছে। এ বর্বরতার বিরুদ্ধে বিশ^মুসলিমের ঐক্যবদ্ধ হয়ে জিহাদের বিকল্প নেই।

গতকাল মঙ্গলবার কামরাঙ্গীরচর নূরিয়া মাদরাসায় খেলাফত আন্দোলনের এক বৈঠকে তিনি এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াযী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, প্রচার সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, দপ্তর সম্পাদক মাওলানা সানাউল্লাহ ও মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী প্রমুখ।

মাওলানা আতাউল্লাহ রোহিঙ্গা মুসলিম রক্ষা এবং মিয়ানমারের রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধে বাধ্য করতে মিয়ানমার সরকারের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন এবং অর্থনৈতিক অবরোধ আরোপ করার জন্য জাতিসংঘ, ওআইসিসহ সকল মুসলিম রাষ্ট্র প্রধানদের প্রতি আহবান জানান। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ