ঢাকা, বুধবার 13 September 2017, ২৯ ভাদ্র ১৪২8, ২১ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহীতে মাদরাসার অধ্যক্ষসহ আটক সাত জামায়াতের প্রতিবাদ

রাজশাহী অফিস : রাজশাহী মহানগরীর বশিরাবাদ মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. ইয়াহিয়াকে শাহমখদুম থানা পুলিশ গ্রেফতার করেছে। গত সোমবার বেলা দেড়টার দিকে তাঁর প্রতিষ্ঠানে কর্মরত অবস্থায় তাকে গ্রেফতার করা হয় বলে জানা যায়। মহানগর পুলিশ অপর একজন জামায়াত কর্মী ও ৫ জন শিবির কর্মীকে আটক করা কথা জানায় পুলিশ। এছাড়া পুঠিয়ায় শিবিরের তিন নেতাকে আটক করা হয়।

মাওলানা ইয়াহিয়া ছাড়াও মতিহার থানা পুলিশ শিবিরকর্মী সোহান আলী (২২), মিনহাজ সিরাজ (মুন্না) (২৩), খাইরুল আলম সবুজ (২২), তাফসীরুল হক দিপু (২২), তুষার আলী (২০) ও জামায়াত কর্মী একাব্বর আলীকে (৫০) আটক করে। গতকাল তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

এই গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক বিবৃতি দিয়েছেন জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর আমীর প্রফেসর এম আবুল হাশেম। তিনি বলেন, মাওলানা ইয়াহিয়া তার নিজ মাদরাসায় কর্মরত। তার নামে কোনো মামলাও নেই। কোনো মামলা ছাড়া একজন প্রতিষ্ঠান প্রধানকে গ্রেফতার অমানবিক। তিনি আরো বলেন, বর্তমান সরকার নিজেদের ব্যর্থতা ঢাকতেই জামায়াতে ইসলামীসহ বিরোধী দলের নেতাকর্মীদের উপর নির্যাতন করছে। গুপ্তহত্যা, মামলা-হামলা ও গ্রেফতারের মাধ্যমে ক্ষমতা পাকাপোক্ত করতে চাচ্ছে। মানুষের জান-মালের নিরাপত্তা নেই। জনগণের মত প্রকাশের স্বাধীনতা নেই, নেই সংবাদ মাধ্যমের স্বাধীনতাও। সরকার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী ও পাকাপোক্ত করতে বিরোধী দল-মত সহ্য করতে পারছে না। বিরোধী দলের নেতা-কর্মীদের দমন-নিপীড়নের মাধ্যমে কোণঠাসা করে একদলীয় শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার একের পর এক অগণতান্ত্রিক কর্মকা- চালিয়ে যাচ্ছে। তিনি অবিলম্বে জামায়াত নেতা মাজেদুর রহমান, বশিরাবাদ মাদরাসার অধ্যক্ষসহ গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীর মুক্তি দাবি করেন।

পুঠিয়ায় শিবিরের আটক তিন

রাজশাহীর পুঠিয়ার বানেশ্বর থেকে উপজেলা সেক্রেটারিসহ ছাত্রশিবিরের তিন নেতাকে আটক করেছে পুলিশ। গত সোমবার দিবাগত রাত ২টার দিকে বানেশ্বর বাজারে অবস্থিত একটি ছাত্রাবাস থেকে তাদের আটক করে পুঠিয়া থানা পুলিশ। আটককৃত শিবির নেতারা হলেন, রাজশাহীর বাগমারা উপজেলার জামলই গ্রামের আবদুস সালামের পুত্র ও পুঠিয়া উপজেলা শিবিরের আবদুল্লাহ (২৮), একই উপজেলার পূর্ব দৌলতপুর গ্রামের বাসিন্দা আলেফ উদ্দিনের ছেলে ও পুঠিয়া উপজেলা ছাত্রশিবিরের অর্থ-বিষয়ক সম্পাদক এবং রাজশাহী কলেজের ছাত্র সোহেল রানা (২২) ও দূর্গাপুর উপজেলার নওপাড়া এলাকার বাসিন্দা মজিবুর রহমানের ছেলে ও পুঠিয়া উপজেলা ছাত্রশিবিরের প্রচার-সম্পাদক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোস্তাফিজুর রহমান (২৪)।

অনলাইন আপডেট

আর্কাইভ