ঢাকা, বুধবার 13 September 2017, ২৯ ভাদ্র ১৪২8, ২১ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

নীলফামারীতে বিপুল পরিমাণে বিদেশী কোটিং রং ও টাইলস্ আটক

নীলফামারী সংবাদদাতা : নীলফামারীতে জেলা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ অভিযান চালিয়ে বিপুল পরিমানের বিদেশী কোটিং রং এবং টাইলস্ আটক করেছে।

সোমবার সংন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব পন্য আটক এর বিষয়টি নিশ্চিত করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ ।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ নীলফামারীর সহকারী কমিশানর মো. আল-আমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে তাঁর নেতৃত্বে কাস্টমসের কর্মকর্তারা সদর উপজেলার সংগলশী ইউনিয়নের উত্তরা ইপিজেড মোড় সংলগ্ন সরকার প্লাজায় অবস্থিত ‘মের্সাস নাইসা ট্রের্ডাস’ এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ওই প্রতিষ্ঠানের গুদামে রক্ষিত থাকা বিদেশী কোম্পানীর ২৭১ ড্রাম কোটিং রং এবং প্রায় তিন টন টাইলস্ আটক করা হয়। 

প্রতিষ্ঠানের মালিক মো. নূরন্নবীকে এসব পন্যের আমদানি, ক্রয়, মজুদের বৈধ্য দলিলাদি দেখাতে বলা হলে তিনি তা দেখাতে না পারায় ওইসব পন্যসহ গুদামটি সীলগালা করা হয়। 

সহকারী কমিশনার আরো জানান, বেপজার ময়লা ও অপদ্রব্য লাইসেন্স নিয়ে নাইসা ট্রের্ডাসের মালিক মো. নূরন্নবী র্দীঘ দিন থেকে কর ফাঁকি দিয়ে অবৈধ পন্থায় বিক্রির জন্য এসব পন্য মজুদ করেছিলেন। তবে এতো বিদেশী পন্য কিভাবে তিনি মজুদ করেছেন তা তদন্তসহ তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরর প্রস্তুতি চলছে।

এদিকে নাম না প্রকাশের সার্থে উত্তরা ইউপিজেডের একাধিক শিল্প প্রতিষ্ঠানের ময়লা ও অপদ্রব্য লাইসেন্সধারী একাধিক ঠিকাদার জানান, নাইসা ট্রের্ডাসের মালিক র্দীঘ দিন থেকে শিল্পপ্রতিষ্ঠানের নিরাপত্তা প্রহরীদের সহযোগীতায় ময়লা ও অপদ্রব্য অপসারণকালে কারখানা থেকে এসব পন্য চুরি করে এনে পুনরায় বায়ারদের মাধ্যমে বিভিন্ন কোম্পানীতে বিক্রি করে আসছে। এতে সরকার হাজার হাজার টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। 

এ বিষয়ে নাইসা ট্রের্ডাসের স্বত্তাধিকারী মো. নূরন্নবীর সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, আমি জরুরী কাজে সৈয়দপুরে আছি, আপনি পরে যোগাযোগ করেন বলে সংযোগ কেটে দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ