ঢাকা, বুধবার 13 September 2017, ২৯ ভাদ্র ১৪২8, ২১ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

শ্রীনগরে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেলের ছরাছরি

 

শ্রীনগর (মুন্সীগঞ্জ) সংবাদদাতা : প্রশাসনের নাকের ডগায় মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলার বিভিন্ন সড়কে অবাধে চলছে রেজিস্ট্রেশন বিহীন মোটর সাইকেল। হালকা এ মোটর যানটি বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে বেশী ব্যবহৃীত হচ্ছে। বিশেষ করে রাত নামলেই নম্বর প্লেট বিহীন মোটর সাইকেল গুলোকে বেশী দেখা যায়। মাদক দ্রব্য বিক্রয় ও চাদাঁবাজিতে সবচাইতে বেশী ব্যবহৃীত হয়ে আসছে এ মোটর যানটি। 

বছরের পর বছর নম্বর প্লেটে অনটেষ্ট,এএফআর (এপ্লিকেশন ফর রেজিষ্ট্রেশন) ও অখ্যাত বিভিন্ন নাম ব্যবহার করে অবাধে চললেও আইনশৃঙ্খলা বাহিনী কোন পদক্ষেপ নিচ্ছেননা বলে অভিযোগ উঠেছে। অনেক মোটর সাইকেলের নম্বর প্লেটে কিছুই লেখা নেই। এছারা অনেক মোটর চালকের ড্রাইভিং লাইসেন্স ও ইন্সুরেন্স নেই। ফলে অদক্ষ মোটর চালকদের কারনে প্রায়ই ঘটছে নানা ধরনের দূর্ঘটনা। বিভিন্ন রাজনৈতিক দলের মিটিং,মিছিল ও শোডাউনে নম্বর প্লেট বিহীন মোটর সাইকেল দেখা যায়। সরেজমিনে উপজেলার বিভিন্ন সড়কে নম্বর প্লেট বিহীন মোটর সাইকেল অহরহ দেখা যায়। উঠতি বয়সের তরুনেরা অবাধে রেজিষ্ট্রেশন বিহীন মোটর সাইকেল বেশী ব্যবহার করে আসছেন। 

হালকা এ যানটি চাদাঁবাজি ও জমিদখলেও ব্যবহৃীত হয়ে থাকে। তাছারা যাত্রী বহন কারি অনেক মোটর সাইকেল রেজিষ্ট্রেশন বিহীন। মাদক দ্রব্য বিক্রয় ও সেবনকারীরা রাত নামলেই মোটরসাইকেল নিয়ে বেরিয়ে পরে। হালকা এ মোটর যানটি ব্যবহার করে অতিদ্রুত সময়ে এক স্থান থেকে অন্য স্থানে মাদক দ্রব্য পৌছান যায়। রেজিষ্ট্রেশন বিহীন মোটর সাইকেল ব্যবহার করে বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড করলেও ধরাছোয়ার বাইরে থেকে যাচ্ছে মূল অপরাধীরা।

অনলাইন আপডেট

আর্কাইভ