ঢাকা, শুক্রবার 15 September 2017, ৩১ ভাদ্র ১৪২8, ২৩ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

পাকিস্তান-বিশ্ব একাদশ সিরিজ নির্ধারণী ম্যাচ আজ

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান- বিশ্ব একাদশ সিরিজ নির্ধারণী ম্যাচ আজ। ইন্ডিপেন্ডেন্স কাপের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জয়ে ফিরেছে বিশ্ব একাদশ। প্রথম ম্যাচে হারের পর গত বুধবার রাতে দ্বিতীয় ম্যাচে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে থিসারা পেরেরার ঝড়ো ব্যাটিংয়ে জয়ে ফিরেছে বিশ্ব একাদশ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে  ৭ উইকেট জয় পেয়েছে তামিমদের বিশ্ব একাদশ। ইন্ডিপেন্ডেন্স কাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২০ রানের হারের পর এ জয়ে সমতায় ফিরল বিশ্ব একাদশ।
সিরিজ নির্ধারণের জন্য এবার তিন ম্যাচ সিরিজের শেষটিতে চোখ রাখতে হচ্ছে ক্রিকেটপ্রেমীদের। টস জিতে ঘরের মাঠে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৪ রান করে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে শেষ মুহূর্তের ঝড়ো ব্যাটিংয়ে ১ বল বাকি থাকতেই জয় পায় বিশ্ব একাদশ। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঝড়ো গতিতেই ব্যাটিং শুরু করেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। তার দুর্দান্ত শুরুর পর দলকে চওড়া কাঁধে টানতে থাকেন আমলা।
এরপর চ্যালেঞ্জিং সময়ে ঝড়ো ব্যাটিংয়ে দলের জয় নিশ্চিত করেন পেরেরা। প্রথম ম্যাচে বিশ্ব একাদশের হয়ে ব্যাট করতে নেমে ১৮ রান করেছিলেন তামিম। ওই ম্যাচে হার এড়াতে পারেনি তারা। কাল ব্যাট করতে নেমে তামিমের ব্যাট থেকে আসল ২৩ রান। ২টি চার ও ১ ছক্কায় ১৯ বলে ২৩ রান করেন তামিম ইকবাল। দলটির হয়ে ৫৫ বলে সর্বোচ্চ ৭২ রান নিয়ে অপরাজিত ছিলেন আমলা। ৫ চার ২ ছক্কায় এই ইনিংসটি সাজান তিনি। অধিনায়ক ফাফ ডুপ্লেসি করেন ২০ রান। আর শেষ দিকে ব্যাটিং নেমে দলের জয় নিশ্চিত করেন পেরেরা। ১৯ বলে ৪৭ রানের বিধ্বংসী ইনিংসে খেলে দলকে জয় এনে দেন মূলত তিনিই। তার অপরাজিত এ ইনিংসটি ৫টি ছক্কায় সাজানো ছিল।
বল হাতে পাকিস্তানের হয়ে ইমাদ ওয়াসিম, সোহেল খান ও মোহাম্মদ নেওয়াজ একটি করে উইকেট নেন। এর আগে টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন বাবর আজম। ওপেনার আহমেদ শেহজাদ করেন ৪৩ রান। এছাড়া শোয়েব মালিক ৩৯ ও ওপেনার ফকর জামান ২১ রানে আউট হয়েছেন। বিশ্ব একাদশের হয়ে বল হাতে স্যামুয়েল বদ্রি ও থিসারা পেরেরা ২টি করে উইকেট পান। এছাড়া বেন কাটিং ও ইমরান তাহির ১টি করে উইকেট পান।

অনলাইন আপডেট

আর্কাইভ