ঢাকা, শুক্রবার 15 September 2017, ৩১ ভাদ্র ১৪২8, ২৩ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

কিশোরগঞ্জে চেয়ারম্যানের হেফাজতে যুবকের মৃত্যু

কিশোরগঞ্জ (নীলফামারী) সংবাদদাতা: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে আলামিন বাদশা(৩০) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে ইউনিয়ন পরিষদ ভবনের ২য় তলার একটি কক্ষ থেকে পুলিশ ওই যুবকের লাশ উদ্ধার করে নীলফামারী মর্গে প্রেরণ করেছে। এঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রাম পুলিশ ও ইউপি সদস্যসহ থানা পুলিশ ৮জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে।
গ্রেফতারকৃতরা হলেন রোকন (৩০), রুবেল (২৫) নিশাত (২৮), রিপন (২৪), ইউপি সদস্য দুলু (৪১), চাঁদমিয়া (৪৫), গ্রামপুলিশ হামিদুল (৩১) ও আব্দুল লতিফ (৩২)। গ্রেফতারকৃতরা জানায়, ইউপি চেয়ারম্যান মাহমুদুল হোসেন সিহাব মঙ্গলবার রাতে বিচারের নামে আলামিনকে পরিষদে আটক করে রাখার নির্দেশ দেয়ায় তাকে পরিষদ ভবনের দায়িত্বরত গ্রাম পুলিশের নিকট হস্তান্তর করা হয়। এদিকে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে আসামী ও আটক না করার প্রতিবাদে গ্রেফতারকৃতদের স্বজন ও এলাকাবাসী থানা চত্তরে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের বের করে দেয়ায় প্রায় ঘন্টাব্যাপি থানার প্রধান ফটক অবরুদ্ধ করে রাখে। নিহত আলামিন বাদশার পিতা আজিজুল ইসলাম বাদি হয়ে ৯জনকে আসামী করে মামলা করে। মামলা নং ০২। মামলা সূত্রে প্রকাশ, নিহত আলামিন মঙ্গলবার সন্ধায় তার নিজ বাড়ি উপজেলার দক্ষিণ বড়ভিটা গুচ্ছগ্রাম থেকে স্ত্রী সন্তানকে দেখার জন্য মাগুড়া ইউনিয়নের সিঙ্গেরগাড়ী বকশি পুকুর ডাঙ্গাপাড়ায় শ^শুর বাড়িতে যায়। পারিবারিক বিষয় নিয়ে কাথা কাটা-কাটির একপর্যায়ে ইউপি সদস্য ও শ^শুর বাড়ির লোকজন মঙ্গলবার রাতে তাকে মাগুড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ের দ্বিতীয় তলার একটি কক্ষে শারীরিক ও মানষিক নির্যাতন করে তালাবদ্ধ অবস্থায় আটক রাখে। পরদিন সকালে তার নিজের শাট গলায় পেছানো ঝুলন্ত লাশ পুলিশ উদ্ধার করে।
মাগুড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল হোসেন  সিহাব জানান, আমি ওই সময় গ্রাম্য শালিশে ব্যস্ত থাকায় ইউপি সদস্য দুলুকে বলি ওকে নিয়ে এসে চৌকিদারের জিম্মায় দেন, পরে জানতে পারি সে আত্মহত্যা করেছে। এব্যাপারে কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ বজলুর রশীদ বলেন, এঘটনায় ৯জনকে আসামী করে দঃবিঃ ৩০৬, ৩৪২ ও ৩৪ ধারায় মামলা হয়েছে এবং ৮জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ