ঢাকা, শুক্রবার 15 September 2017, ৩১ ভাদ্র ১৪২8, ২৩ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

গত মাসে খুলনায় ৪৪৪টি অপরাধ সংঘটিত

খুলনা অফিস : খুলনা ‘জেলা আইনশৃঙ্খলা’ এবং ‘সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ’ কমিটির মাসিক সভা রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।  খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. আমিন উল আহসান এতে সভাপতিত্ব করেন।
সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় গত আগস্ট-১৭ মাসে চুরি ৫টি, খুন ১টি, অস্ত্র আইন ৪টি,  দ্রুত বিচারে ১টি, ধর্ষণ ২টি, নারী ও শিশু নির্যাতন ১৪টি, মাদকদ্রব্য ১৭৫টি এবং অন্যান্য ২৮টিসহ মোট ২৩০টি মামলা দায়ের হয়েছে। গত জুলাই-১৭ মাসে এ সংখ্যা ছিল ২৪৭টি।
জেলার নয়টি থানায় গত আগস্ট-১৭ মাসে রাহাজানি ১টি, চুরি ৪টি, খুন ৬টি, অস্ত্রআইনে ৪টি, ধর্ষণ ৪টি, অপহরণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১৯টি, নারী ও শিশু পাচার ১টি ও  মাদকদ্রব্য ১০৭টি এবং অন্যান্য আইনে ৬৭টিসহ মোট ২১৪টি মামলা দায়ের হয়েছে। গত জুলাই-১৭ মাসে এ সংখ্যা ছিল ২২৪টি।
সভায় আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন নিবির্ঘেœ করতে আইনশৃঙ্খলা বাহিনীর গৃহীত পদক্ষেপ, স্কুল ও কলেজ শিক্ষার্থীদের মধ্যে ইয়াবা আসক্তি, কোচিং বাণিজ্য, হাসপাতালগুলোতে দালাল চক্রের উপদ্রব, মহানগরীতে অবৈধ যান চলাচল, হকার্স উচ্ছেদসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।
আসন্ন দুর্গাপূজা নির্বিঘ্ন করতে পুলিশ সুপার বিভিন্ন পূজা মন্ডবে সিসি ক্যামেরা স্থাপন এবং আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি পূজা উদযাপন কমিটির একটি স্বেচ্ছাসেবক টিম গঠনের পরামর্শ দেন। এসময় জেলা প্রশাসক ধর্মীয় সংবেদনশীল বিষয়ে সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সংবাদকর্মীদের আরো সচেতন হওয়ার আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ