ঢাকা, শুক্রবার 15 September 2017, ৩১ ভাদ্র ১৪২8, ২৩ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

চুয়াডাঙ্গার জীবননগরে আবারো ভুয়া ডাক্তারের জেল

চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গার জীবননগরে ভুয়া চক্ষু চিকিৎসককে ৭দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকাল সাড়ে ৫টায় পৌর শহরের চ্যাংখালী রোডের সালাউদ্দিন মেডিকেল হলে অভিযান চালিয়ে ভুয়া চিকিৎসক মাহবুবুর রহমান মাসুদের কোন ডিগ্রি না থাকায় তার স্বীকারোক্তি মোতাবেক ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দেন বিচারক জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জীবননগরের চ্যাংখালী রোডের সালাউদ্দিন মেডিকেল হলে দীর্ঘদিন ধরে চক্ষু রোগীদের চিকিৎসা দিয়ে আসছিলেন ঢাকা মালিবাগের মৃত মোরাদুজ্জামানের ছেলে ভুয়া চিকিৎসক মাহবুবুর রহমান মাসুদ (৪৩)।
তিনি নিজেকে মানিকগঞ্জ বালিরটেকের আল-ইসলামিয়া চক্ষু হাসপাতালের চিকিৎসক পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন। শনিবার বিকেলে সালাউদ্দিন মেডিকেল হলে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় মাহবুবুর রহমান মাসুদ ঢাকার ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া থেকে ডিওএলভি (চক্ষু) এমপিএইচ (চক্ষু) ডিগ্রিধারী দাবি করলেও তার কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। এমনকি তার ডাক্তারি কোন নিবন্ধন না থাকায় অবশেষে তার কোন ডাক্তারি ডিগ্রি নেই বলেও স্বীকার করেন মাসুদ। ভ্রাম্যমাণ আদালতে তাকে মেডিকেল ও ডেন্টাল আইন ২০১০ এর ২৯/১ধারা অনুযায়ী ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। একইসাথে সালাউদ্দিন মেডিকেল হলের মালিককে ১৯৮২ আইনের ১৩/২ধারা মোতাবেক ২ হাজার টাকা জরিমানা প্রদান করেন।
উল্লেখ্য,এই নিয়ে গত দেড় মাসে চুয়াডাঙ্গায় ৩ জন ভুয়া ডাক্তারকে ভ্রাম্যমাণ আদালত কারাদন্ড প্রদান করলো।

অনলাইন আপডেট

আর্কাইভ