ঢাকা, শনিবার 16 September 2017, ০১ আশ্বিন ১৪২8, ২৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রাজনৈতিক দলের খবর

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা: আগৈলঝাড়া উপজেলার রতœপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যেগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা এবং দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। 

সম্প্রতি উপজেলার মোল্লাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অমিয় লাল চৌধূরী’র সভাপতিত্বে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামীলীগের সমন্বয়ক আবু সালেহ মোঃ লিটন সেরনিয়াবাত, বরিশাল জেলা পরিষদ সদস্য পেয়ারা ফারুক বখতিয়ার, উপজেলা ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন সরদার, উপজেলা আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন মোল্লা, রতœপুর ইউপি  চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার প্রমুখ।

বিএনপি

কুড়িগ্রাম: বিএনপির জাতীয় ত্রাণ বিতরন কমিটি কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছে। বৃহস্পতিবার সকালে কুড়িগ্রামের হলোখানায় সহ¯্রাধিক বানভাসী মানুষের মাঝে এ ত্রানবিতরণ করা হয়। 

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাসভীর উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বিশেষ অতিথি ছিলেন বিএনপি রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, বিএনপির স্বেচ্ছাসেবক সম্পাদক মীর সরফত আলী।

কল্যাণ পার্টি

মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীক কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান নিখোঁজ হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, ক্ষমতাসীন হওয়ার পর থেকেই দেশকে গুম, খুন, অপহরণ, গুপ্তহত্যার লীলাভূমিতে পরিণত করেছে বর্তমান সরকার।

মেজর ইবরাহিম কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানকে গুম করার ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন এবং তাকেসহ গুম হওয়া ব্যক্তিদের অবিলম্বে জনসম্মুখে হাজির করার আহবান জানান। রবিবার ১০ সেপ্টম্বর বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে নিখোঁজ ২০ দলীয় জোট নেতা ও কল্যাণ পার্টি মহাসচিব এম.এম. আমিনুর রহমানের সন্ধ্যানের দাবিতে বাংলাদেশ কল্যাণ পার্টির উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এনডিপি 

সোমবার এক যৌথ বিবৃতিতে ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপি’র চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, দশ বছর আগে  এই দিনে ২০ দলীয় জোট নেত্রী, সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মইনুদ্দিন, ফখরুদ্দিনের কারাগার থেকে মুক্তি পেয়েছিলেন। তাঁর ১০ম কারামুক্তি দিবস উপলক্ষ্যে এনডিপি’র পক্ষ থেকে নেতৃবৃন্দ বলেন, দেশে আজও গণতন্ত্র ফিরে আসেনি। অর্থনৈতিক ও সামাজিক মুক্তি পায়নি সাধারণ মানুষ।

১০ই সেপ্টেম্বর এনডিপি’র ২৮তম প্রতিষ্ঠবার্ষিকী উপলক্ষ্যে যারা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এবং বিভিন্ন জায়গায় এনডিপি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছেন তাদেরকে এনডিপি’র পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এনডিপি’র চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত মহাসচিব।

এনডিএফ

চলতি বছর উপর্যুপরি বন্যায় জনজীবনের চরম দুর্ভোগের সময় সরকার আবারও বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়ায় জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ মৌলভীবাজার জেলা কমিটি উদ্বেগ ও প্রতিবাদ জানিয়েছে। ১০ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় শহরের চৌমুহনাস্থ কার্যলয়ে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট মৌলভীবাজার জেলা কমিটির সভা থেকে বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে বলা হয় চাল, ডাল, তেল, লবনসহ নিত্যপ্রয়োজনীয় সকল জিনিসপত্রের পাশাপাশি শাক-সবজির বাজারেও অগ্নিমূল্যের এই সময়ে আবারও বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত শুধু গণবিরোধীই নয় দেশের সামগ্রিক অর্থনীতির উপরও বিরূপ প্রভাব পড়বে। বর্তমান মহাজোট সরকারের দুই আমলে ইতোমধ্যে ৮ বার বিদ্যুতের মূল্য বৃদ্ধি করা হয়েছে উল্লেখ করে সরকারকে এই গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করার আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ