ঢাকা, শনিবার 16 September 2017, ০১ আশ্বিন ১৪২8, ২৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

চট্টগ্রাম সংবাদ

চট্টগ্রাম অফিস: গতকাল  মঙ্গলবার সকাল ৬টার দিকে চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানার দেওয়ানহাটের আসকারাবাদ এলাকায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন এক যুবক।

আত্মহত্যাকারী  মো. সজীব (২২) একই এলাকার মো. সুলতানের ছেলে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম বলেন, সিএনজি অটোরিকশার গ্যারেজে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যার চেষ্টা চালান সজীব। মুমূর্ষ অবস্থায় সজীবকে হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পানির ট্যাংকে পড়ে

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন এলাকায় পানির ট্যাংকে পড়ে সৈয়দ মো. আহসান উল্লাহ (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে।

মঙ্গলবার সকালে চান্দগাঁও আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আহসান উল্লাহ পটিয়া এলাকার মৃত আমিনুর রহমানের ছেলে। 

তিনি চান্দগাঁও আবাসিক এলাকার বি ব্লকের ২ নম্বর সড়কের বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে চান্দগাঁও থানার এসআই জাফর আহমদ জানান, পানির টাংকি চেক করার সময় ট্যাংকির ভেতরে পড়ে যান আহসান উল্লাহ। 

পরে তাকে উদ্ধার করে চান্দগাঁও ইন্টারন্যাশনাল হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

উচ্ছেদ অভিযান  

চট্টগ্রাম অফিস-চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নির্বাহী  ম্যাজিস্ট্রেট সনজিদা শরমিন ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস এর নেতৃত্বে ১২ সেপ্টেম্বর   চট্টগ্রাম মহানগর এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে কোতোয়ালী থানাধীন নিউমার্কেট মোড় হতে পুরাতন রেল স্টেশন পর্যন্ত স্টেশন রোডের উভয় পাশের ফুটপাথ, নালা ও রাস্তার উপর সিটি কর্পোরেশন নির্ধারিত সময় অতিক্রান্ত হওয়ার পরেও অবৈধভাবে বসা শতাধিক ভাসমান দোকানপাট উচ্ছেদ করা হয়।  

হাইটেক পার্ক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মন্ত্রণালয়ের অধীনে চট্টগ্রাম নগরীর সিটি কর্পোরেশন পরিচালিত সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট ভবনের ৬ষ্ঠ থেকে ১০ম তলায় ৫টি ফ্লোরে প্রায় ১ লক্ষ বর্গফুট এলাকা জুড়ে প্রতিষ্ঠিত হবে হাইটেক পার্ক। ওয়ার্ল্ড ব্যাংক এর অর্থায়নে এ পরিকল্পনা গ্রহন করেছে আইসিটি মন্ত্রণালয়। 

১২ সেপ্টেম্ববর   সকালে আইসিটি মন্ত্রণালয় ও ওয়ার্ল্ড ব্যাংকের একটি প্রতিনিধি দল প্রস্তাবিত জায়গা সরেজমিনে পরিদর্শন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ