ঢাকা, শনিবার 16 September 2017, ০১ আশ্বিন ১৪২8, ২৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রাজাপুরের ডাকবাংলো-বাইপাস এলাকায় খানাখন্দ বৃষ্টি হলেই হাঁটু পানি

রাজাপুর (ঝালকাঠি) সংবাদদাতা: ঝালকাঠির রাজাপুর সদরের প্রান কেন্দ্র ডাকবাংলো-বাইপাস এলাকায় খানাখন্দে একাকার ও বৃষ্টি হলেই থানা রোডে হাঁটু পানি জমে যায়। 

গুরুত্বপূর্ণ এ রাস্তাই উপজেলা শহরের প্রধান সড়ক হওয়া প্রতিদিন কোমলমতি শিশুসহ সকলকে ভোগান্তি পোহালেও সংশ্লিষ্ট কারও মাথা ব্যাথা বা সংস্কারের উদ্যোগ নিচ্ছে না। 

দেখা গেছে থানা রোডে নামের ড্রেন থাকলেও সামান্য বৃষ্টিতে পানি জমে সাব রেজিস্টার অফিস, কয়েকটি প্রধান স্কুল কলেজ, মাদরাসা, মসজিদের মুসল্লিরাসহ সকলের রাস্তার কাঁদাপানিতে কাপড় ময়লায় একাকার হচ্ছে। 

পানি নিষ্কাশনের জন্য ব্যবস্থা থাকলেও নেই তার যথাযথ ব্যবহার, বা নজর। 

ফলে বৃষ্টির পানি জমে নানান সমস্যার সৃষ্টি হচ্ছে। স্থানীয়রা জনায়, পানি নিষ্কাশনের জন্য ড্রেনের ব্যবস্থা থাকলেও সঠিক ভাবে এর ব্যবহার হচ্ছে না বলেই একটু বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে যায়। 

তারা আরো জানায় ভবনের ময়লার টেঙ্কির সব ময়লা এই ড্রেনে ছেড়ে দেয় ফলে দুই মিলে পরিবেশ দূষন হচ্ছে আর বিভিন্ন রোগ ছড়াচ্ছে। আর এ দুর্গন্ধ কারনে সব সময় নাক চেপে হাটতে হয়। 

রাস্তার পাশের ব্যবসায়ীরা জানায়, সামান্য বৃষ্টি হলেই যখন রাস্তায় পানি জমে যায় তখন রাস্তা দিয়ে অনেক ইঞ্জিন চালিত গাড়ি যাতায়াত করলে দোকানের মধ্যে পানি প্রবেশ করে দোকানে থাকা জিনিসপত্র নষ্ট হচ্ছে। ডাকবাংলো ও পাইপাস এলাকার লোকজন বলছে, সড়কটি সংস্কার করা হয়েছে তা বেশি দিন হয়নি, কিন্তু সঠিকভাবে সংস্কার না করায় কিছুদিন যে না যেতেই সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে, তারা এই সমস্যা সমাধানে উর্ধ্বতস কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। 

উপজেলা এলজিইডির সূত্র বলছে, রাস্তার খানাখন্দের বিষয়টি সমাধানের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষদের অবহিত করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ