ঢাকা, শনিবার 16 September 2017, ০১ আশ্বিন ১৪২8, ২৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ

১৫ সেপ্টেম্বর, বিবিসি:  লন্ডনের দক্ষিণ-পশ্চিমাংশে পাতাল রেলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এবিষয়ে ইতিমধ্যেই তদন্তে নেমেছে পুলিশ। ঘটনাটিকে সন্ত্রাসী হামলা হিসেবে চিহ্নিহি করেছে পুলিশ।

 সোশাল মিডিয়ায় আসা ছবির বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ঘটনাস্থলে সাদা রঙের একটি বাস্কেট জ্বলতে দেখা গেছে। তবে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতির চিত্র এখনও আসেনি। মুখমণ্ডলে আঘাত পাওয়া অন্তত একজন যাত্রীকে ঘটনাস্থলে দেখা গেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

গতকাল স্থানীয় সময় শুক্রবার সকাল সোয়া ৮টার পর ফুলহ্যাম এলাকার ‘পারসনস গ্রিন’ স্টেশনে ওই বিস্ফোরণের পর আতঙ্কিত যাত্রীদের ছুটোছুটি শুরু হয়ে যায়। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে লোক পাঠানোর কথা জানায় লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস। 

বিবিসি লন্ডনের প্রেজেন্টার রিজ লতিফ কাজে যাওয়ার পথে ওই স্টেশনেই ছিলেন ঘটনার সময়। তিনি জানান, ট্রেন থামা মাত্র বিস্ফোরণের মত একটা শব্দ হয় এবং তারপর যাত্রীরা আতঙ্কে হুড়মুড় করে ট্রেন থেকে নামতে শুরু শুরু করে। দ্রুত সরে যাওয়ার চেষ্টায় ধাক্কাধাক্কিতে অনেকে আঘাতও পান। 

বিবিসির নিউজ প্রেসেন্টার সোফি রাওয়র্থ জানান, তিনি এক নারীকে স্ট্রেচারে করে সরিয়ে নিতে দেখেছেন, যার পা ও মুখে পোড়া ক্ষত ছিল।

এদিকে আরেক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স লিখেছে, বিস্ফোরণের মত শব্দের পর ট্রেনের একটি বগিতে আগুন দেখা গেলে হুড়োহুড়ি শুরু হয়। মানুষ যে যেভাবে পারে নেমে যাওয়ার চেষ্টা করে। ফলে ভিড়ের চাপে চ্যাপ্ট হওয়ার মত পরিস্থিতি তৈরি হয়। লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিসের নাতাশা উইলস বলেন, পারসনস গ্রিন স্টেশনে তাদের চিকিৎসাকর্মীরা কাজ শুরু করেছে। আহতরা কে কতটা আঘাত পেয়েছেন তা আগে বোঝার চেষ্টা চলছে। এ বিষয়ে পরে বিস্তারিত তথ্য জানানো সম্ভব হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ