ঢাকা, শনিবার 16 September 2017, ০১ আশ্বিন ১৪২8, ২৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

ইয়াবা দিয়ে ফাঁসানোর ভয় দেখিয়ে ৫০ হাজার টাকা নিলো পুলিশ

 

বগুড়া অফিস: বগুড়া সদর থানায় নিরীহ এক ব্যক্তিকে আটক করে ইয়াবা দিয়ে চালান দেয়ার ভয় দেখিয়ে ৫০ হাজার টাকা আদায় করেছেন তিন পুলিশ কর্মকর্তা। এঘটনায় বৃহস্পতিবার পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। যাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তারা হলেন- বগুড়া সদর থানার এসআই সুমন কুমার, এএসআই সুজন ও এএসআই শাহাদৎ হোসেন।

অভিযোগ সূত্রে জানাযায়, বগুড়া শহরের ফুলবাড়ি দক্ষিণপাড়া গ্রামের মৃত সাজু প্রাং এর ছেলে আবুল হোসেনকে গত ৮ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে শহরের নামাজগড় এলাকা থেকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। এরপর তাকে ইয়াবা দিয়ে চালান দেয়ার ভয় দেখিয়ে ১ লাখ টাকা দাবি করা হয়। রাতভর দর কষাকষি করে পরদিন সকালে আবুল হোসেন ৫০ হাজার টাকা দিলে তাকে থানা থেকে ছেড়ে না দিয়ে ভবঘুরে হিসেবে দেখিয়ে ফৌজদারী কার্যবিধির ৩৪ ধারায় আদালতে চালান দেয়া হয়। আদালতে জরিমানা দিয়ে আবুল হোসেন মুক্তি পান। এরপর তিনি ঘটনাটি সদর থানার ওসি এমদাদ হোসেনকে মৌখিক ভাবে জানান। এতে ওই তিন পুলিশ কর্মকর্তা ক্ষুব্ধ হয়ে আবুল হোসেনকে মোবাইল ফোনে ভয়ভীতি দেখায়। ফলে গত বৃহস্পতিবার আবুল হোসেন ওই তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন।

 যোগাযোগ করা হলে অভিযুক্ত তিন পুলিশ কর্মকর্তা ৫০হাজার টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করে এবিষয়ে থানার ওসির সাথে কথা বলার পরামর্শ দেন। 

বগুড়া সদর থানার ওসি এমদাদ হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ঘটনার দিন আমি ছুটিতে ছিলাম। কয়েকদিন আগে আবুল হোসেন নামের একজন যোগাযোগ করেছিল, তাকে সাক্ষাৎ করতে বলেছি। দুই পক্ষের বক্তব্য শুনে এবিষয়ে ব্যবস্থা নেয়া হবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ