ঢাকা, শনিবার 16 September 2017, ০১ আশ্বিন ১৪২8, ২৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

১৮ সেপ্টেম্বর খাগড়াছড়ি ও রাঙামাটিতে সকাল-সন্ধ্যা হরতাল

আজ শনিবার দোয়া দিবস ও কালো পতাকা উত্তোলন রোববার তিন পার্বত্য জেলায় বিক্ষোভ মিছিল স্মারক লিপি পেশ ও ১৮ সেপ্টেম্বর খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি আহ্বান করেছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদ। 

গতকাল শুক্রবার দেয়া এক বিবৃতিতে পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা এবং পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিণিয়ার আলকাছ আল মামুন ভূইঁয়া, পার্বত্য নাগরিক পরিষদের মহাসচিব এড.এয়াকুবআলী চৌধুরী, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের এর কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ এবং কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাহাদাৎ ফরাজি সাকিব এ র্কমসূচী ঘোষণা করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ হত্যাকারীকে দ্রুত গ্রেপ্তার পূর্বক কঠিন শাস্তি দাবি করেছেন। উক্ত দাবিতে পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদ আগামী ৪৮ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিল। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের দপ্তর সম্পাদক মোঃ ওমর ফারুক সুজন কর্তৃক প্রেরিত এক ই-মেইল বার্তায় নেতৃবৃন্দ এ কর্মসূচী ঘোষনা দেন।

উল্লেখ্য, লংগদুর নুরুল ইসলাম নয়নের রক্তের দাগ শুখাতে না শুখাতেই আবারো বৌদ্ধ ধর্মাবলম্বী উপজাতি সন্ত্রাসী কর্তৃক মুসলমান বাঙ্গালিকে হত্যা করছে। গত ২ দিন আগে উপজাতীয় যাত্রীবেশে তাকে ভাড়াটে নিয়ে যায়, আর গত মঙ্গলবার, দুপুর ১২টার দিকে খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় সিন্ধুকছড়ি ইউনিয়ন তৈকর্মা নামক স্থানে মটরসাইকেলসহ রবিউলের লাশ পাওয়া গেছে। রবিউল পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের গুইমারা উপজেলার নিবেদিত একজন একনিষ্ঠ কর্মী। নিহত রবিউলের বাড়ী গুইমারা উত্তর হাজীপাড়া।

নেতৃবৃন্দ আরো বলেন, সর্বক্ষেত্রে বাঙালীদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে তিন পার্বত্য জেলায় সকল জনসাধারণকে উক্ত কর্মসূচি সফল করার জন্য আহব্বান জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ