ঢাকা, শনিবার 16 September 2017, ০১ আশ্বিন ১৪২8, ২৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

নলতা কদমতলা থেকে বাগবাটি কামারবাড়ি পর্যন্ত রাস্তাটি ক্ষতবিক্ষত

শ্যামনগর সংবাদদাতা : সাতক্ষীরা কালিগঞ্জ মহাসড়কের নলতা কদমতলা হতে বাংলাদেশ তাঁত বোর্ড বেসিক সেন্টার হয়ে বাগবাটি কামারবাড়ি পর্যন্ত প্রায় সাড়ে তিন কিলোমিটার পাকা রাস্তাটির মাঝে মাঝে পিচ পাথর উঠে গিয়ে বড় খানাখন্দে ভরে গেছে। জনগুরুত্বপূর্ণ পাকা রাস্তাটি চলে যাচ্ছে দিন দিন ধ্বংসের দ্বারপ্রান্তে। পিচ ও পাথর উঠে যেয়ে ভয়ংকর রূপ নিয়েছে রাস্তাটি। রাস্তাটি সংস্কারে কোন উদ্যোগ নেই প্রতিনিধিদের। পাকা রাস্তাটির মাঝে মাঝে গর্ত হয়ে যাওয়ার কারণে মালবাহী ভ্যান, ইঞ্জিন চালিত ভ্যান, যাত্রীবাহী মোটর ভ্যান, মোটরসাইকেল ও বাই সাইকেলের যন্ত্রাংশ ভেঙ্গে যাচ্ছে। উক্ত পাকা রাস্তাটি দিয়ে শুইলপুর, বাগবাটি, দাঁতপুর, সাতবসু ও ব্রজপাটুলিসহ আশপাশের হাজার হাজার মানুষ তাদের কর্মস্থলে যাতায়াত করে। কিন্তু বর্তমানে পাকা রাস্তাটির অবস্থা এতই নাজুক যে চাকরিজীবী, স্কুল-কলেজ ও মাদরাসার ছাত্র-ছাত্রীরা, ব্যবসায়ী, শ্রমজীবী ও কৃষকেরা যথাসময়ে তাদের কর্মস্থলে পৌঁছাতে পারে না। উক্ত রাস্তাটি দিয়ে চলাচলের সাহস হারিয়ে ফেলছে জনসাধারণ। 

সরেজমিনে যেয়ে দেখা যায়, নলতা কদমতলা হতে তাঁত বোর্ড তারপর হিজলা সরকারি প্রাথমিক বিদ্যালয় হয়ে বাগবাটি কামারবাড়ি পর্যন্ত পাকা রাস্তাটির যে বেহাল দশা তা স্ব-চোখে না দেখলে বোঝা যায় না। কোন কোন স্থানে উঁচু আবার কোন স্থানে নিচু। এছাড়া দিন দিন বৃদ্ধি পাচ্ছে ক্ষত বিক্ষতের সংখ্যা। এ সম্পর্কে পথচারিরা এ প্রতিবেদককে জানান যে, ভেঙ্গে যাওয়ার কারণে রাস্তাটির দু’ধারের পরিধি কমে যাচ্ছে। কারণ রাস্তাটির দু’ধারে মৎস্য ঘের করায় ও দু’ধার দিয়ে অতিরিক্ত বেড়ি না দেওয়ায় দু’পাশের রাস্তাটি ভেঙ্গে যাচ্ছে। উক্ত রাস্তাটির দু’পাশের ঘের মালিকেরা প্রভাবশালী ব্যক্তি হওয়ার কারণে জনসাধারণ মুখ খুলতে পারছে না। সচেতন মহলের দাবি যারা ঘের করে রাস্তাটি নষ্ট করছে তাদের প্রতি আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। প্রভাবশালী ঘের মালিকেরা হলেন- হিজরা গ্রামের নূর মোহাম্মাদ বিশ্বাস, পিতা- মৃত সুলতান আলী, একই গ্রামের রমজান আলী গাজী, পিতা- মৃত মাজেদ আলী গাজী, আলতাফ আলী, পিতা- বিলাত গাজী ও রবিউল ইসলাম, পিতা- মৃত মুনছুর আলী গাজী, চৌবাড়িয়া গ্রামের এছাক আলী সরদার, পিতা- মৃত জনাব আলী সরদার , আব্দুল্লাহ কারিগর, আফজাল গাজী, র”হুল আমিন গাজী, তাপস কর্মকার ।

এ ব্যাপারে ভুক্তভোগী এলাকাবাসী পাকা রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ