শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

শান্তিতে নোবেল পুরস্কার দেয়া উচিত প্রধানমন্ত্রীকে -এটর্নি জেনারেল

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার দেয়া উচিত বলে মন্তব্য করেছেন  আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী সরকারের এটর্নি জেনারেল মাহবুবে আলম। এর আগে আমি গ্রামীণ ব্যাংকের মামলার শুনানিকলে বলেছিলাম শেখ হাসিনাকে নোবেল পুরস্কার দেয়া উচিত। বর্তমানে নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে শান্তি প্রতিষ্ঠার কারণে শেখ হাসিনাকে এই পুরস্কার দেয়া উচিত।
গতকাল শনিবার মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় দুর্গাপূজা উপলক্ষে পূজামন্ডপে আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ লৌহজং উপজেলা শাখার আয়োজনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে লৌহজংয়ের বিভিন্ন পূজামন্ডপে এটর্নি জেনারেল আর্থিক সহযোগিতা ও দু:স্থদের মাঝে কাপড় বিতরণ করেন। এতে সভাপতিত্ব করেন উপজেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি গোবিন্দ চন্দ্র দাস। অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতারা বক্তব্য রাখেন।
এটর্নি জেনারেল বলেন, সম্প্রতি নির্যাতিত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য প্রধানমন্ত্রী বলেছেন, আমরা প্রয়োজনে খাবার ভাগ করে খাবো। প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের সহযোগিতা করেছেন এবং করছেন। তার এ কর্মকান্ডের ফলে তাকে নোবেল পুরস্কার দেয়া উচিত।
তিনি বলেন, অং সান সু চিকে শান্তিতে নোবেল পুরস্কার দেয়া হয়েছে। অথচ তার  দেশের মানুষকে হত্যা ও নির্যাতন করা হচ্ছে। আর আমাদের প্রধানমন্ত্রী সেই নির্যাতিত মানুষকে আশ্রয় দিচ্ছে। ফলে শান্তিতে পুরস্কার সু চিকে নয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া উচিত। শুধু তাই নয়, পার্বত অঞ্চলে শান্তিচুক্তির মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা করায় তাকে এই পুরস্কার দেয়া উচিত।
এটর্নি জেনারেল মাহবুবে আলম টুঙ্গিবাড়ী উপজেলারও ৪৭টি পূজামন্ডপে আর্থিক অনুদান প্রদান করেন। টুঙ্গিবাড়ী উপজেলা কমপ্লেক্সে এক অনুষ্ঠানে তিনি এই আর্থিক সহয়তা প্রদান করেন।
আগামী জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-২ (লৌহজং ও টুঙ্গিবাড়ী) আসনে আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে চান দেশের প্রধান আইন কর্মকর্তা এটর্নি জেনারেল এডভোকেট মাহবুবে আলম। এ লক্ষ্যে তিনি সংসদীয় এলাকায় জনসংযোগ করছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ