ঢাকা, সোমবার 18 September 2017, ০৩ আশ্বিন ১৪২8, ২৬ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর চাপ অব্যাহত থাকবে -আইনমন্ত্রী

 

 

স্টাফ রিপোর্টার : রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ এবং তাদের বাংলাদেশ থেকে মিয়ানমারে ফিরিয়ে নিতে দেশটির ওপর আন্তর্জাতিক চাপ আছে এবং এই চাপ ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

গতকাল রোববার সকালে রাজধানীর জুডিশিয়াল এডমিনিস্ট্রেশন ট্রেনিং ইনস্টিটিউটে সদ্য নিয়োগপ্রাপ্ত ৩৬তম সহকারী জজদের বুনিয়াদী কোর্সের উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা জানান আইনমন্ত্রী। 

আনিসুল হক জানান, ১৯৭১-এর কথা চিন্তা করে এবং মানবিক দিক বিবেচনা করে সরকার রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিচ্ছে। তবে মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতন ও দেশ থেকে তাদের বিতাড়িত করার বিষয়ে শান্তিপূর্ণ সমাধান চায় বাংলাদেশ। 

আইনমন্ত্রী বলেন, আন্তর্জাতিক চাপ যেটা সৃষ্টি করার জন্য আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় যথেষ্ট কাজ করছে, যথেষ্ট সফলতা অর্জন করেছে। সেটা আপাতত চালিয়ে যাওয়া হবে। রোহিঙ্গারা যদি সেই ইস্যু ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্টে নিয়ে যায়, তারা কখন নেবে সেটা তো আমাদের বিবেচ্য বিষয় না। আমরা যেটা করব সেটা হচ্ছে এই যে কনফ্লিক্ট সেটার একটা শান্তিপূর্ণ অবসান আমরা চেষ্টা করে যাব। 

এ ছাড়া জনগণ যাতে অল্প খরচে খুব কম সময়ে ন্যায়বিচার পায় সেদিকে খেয়াল রাখতে সদ্য নিয়োগপ্রাপ্ত বিচারকদের প্রতি আহ্বান জানান আনিসুল হক।

অনলাইন আপডেট

আর্কাইভ