ঢাকা, সোমবার 18 September 2017, ০৩ আশ্বিন ১৪২8, ২৬ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

উত্তরাঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্তদের শ্রমিক কল্যাণ ফেডারেশনের আর্থিক সহযোগিতা

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যাগে উত্তরাঞ্চল বন্যাকবলিত মানুষের মাঝে পুনর্বাসনের জন্য আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।

বাংলাদেশের শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যাগে উত্তরাঞ্চল বন্যাকবলিত মানুষের মাঝে পুনর্বাসনের জন্য আর্থিক সহযোগিতা প্রদান করা হয়েছে। আর্থিক সহযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেডারেশনের সহ সাধারণ সম্পাদক কবীর আহমেদ। বিশেষ অতিথি ছিলেন ফেডারেশনের লিগ্যাল এইড বিষয়ক সম্পাদক এড. জাকির হোসাইন ও রংপুর বিভাগীয় সভাপতি  অধ্যাপক আবুল হাশেম বাদল।  উত্তরাঞ্চলের লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলায় প্রায় ১৫০ জন ব্যক্তিকে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। নেতৃবৃন্দের মধ্যে লালমনিরহাট জেলার শ্রমিক কল্যাণ ফেডারেশনের উপদেষ্টা আতাউর রহমান ও জেলা সভাপতি রেনায়েল আলম, কুড়িগ্রাম জেলার উপদেস্টা ও ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান ও বিভাগীয় সভাপতি এড. ইয়াছিন,গাইবান্ধা জেলায় সুন্দরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মাজেদুর রহমান,গাইবান্ধা জেলা সভাপতি ও গোবিন্দগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুন্নবী প্রধান,শ্রমিক কল্যাণ সুন্দরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা সভাপতি আবু সোলাইমান সাজাসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল : শ্রমিক কল্যাণ ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। জেলা শ্রমিক নেতা আব্দুল মমিনের নেতৃত্ব  প্রধান অতিথি ছিলেন জেলা সভাপতি আবু ইয়াহিয়া। উপস্থিত ছিলেন সোনারগাঁও থানা সভাপতি হুমায়ন কবীরসহ অন্যান্য নেতৃবৃন্দ। 

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তিতায় তিনি বলেন, প্রায় চার মাস ধরে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা মুসলমানদের উপর যে নিপীড়ন, নির্যাতন, গণহত্যা, ধর্ষণ ও জ্বালাও-পোড়াও চলছে এ ধরনের বর্বরতা পৃথিবীর ইতিহাসে খুব কমই দৃষ্ট হয়। নিরীহ ও নিরস্ত্র মানুষকে পাখির মতো গুলী করে হত্যার এমন উন্মাদনার নজির আর একটিও নেই। নেতৃবৃন্দ অনতিবিলম্বে মায়ানমারে রোহিঙ্গাদের নির্যাতন বন্ধের আহবান জানান।

মুন্সিগঞ্জ জেলায় ত্রাণ সংগ্রহ: মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর বর্বরোচিত নির্যাতনের প্রতিবাদে এবং পালিয়ে আসা রোহিঙ্গাদের সাহায্যর জন্য মুন্সীগঞ্জ জেলায় ত্রাণ সংগ্রহ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা সেক্রেটারি আজগর আলীর পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক মোহাম্মাদ উল্লাহ।

তিনি বলেন,অবিলম্বে মিয়ানমারে চলা গণহত্যা বন্ধ করতে হবে। শুধুমাত্র মুসলমান হবার কারণেই তাদের উপর আজকে এ বর্বর হামলা। মুসলমানদের উপর মিয়ানমার সরকারের পরিচালিত নির্বিচারে গণহত্যা, ধর্ষণ, নির্যাতন, বাড়িঘরে অগ্নিসংযোগ বন্ধ করে তাদের বাংলাদেশ থেকে নিজ দেশে ফিরিয়ে নিয়ে নাগরিকত্ব বহাল করে তাদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়ে রোহিঙ্গাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান। সিরাজগঞ্জে বিক্ষোভ: মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর মিয়ানমার সরকারের পরিচালিত নির্বিচারে গণহত্যা, ধর্ষণ, নির্যাতন, বাড়িঘরে অগ্নিসংযোগ বন্ধ করে তাদের বাংলাদেশ থেকে নিজ দেশে ফিরিয়ে নিয়ে নাগরিকত্ব বহাল করে তাদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে শ্রমিক কল্যাণ সিরাজগঞ্জ জেলায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। শ্রমিক কল্যাণ ফেডারেশন জেলা সভাপতি সোলাইমানের সভাপতিত্বে ও সেক্রেটারি তোহিদুল ইসলামের পরিচালনায় সিরাজগঞ্জ মহাসড়কে  বিক্ষোভ সমাবেশ পরবর্তী সমাবেশে স্থানীয় শ্রমিক নেতাগণ বক্তব্য রাখেন। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ