ঢাকা, সোমবার 18 September 2017, ০৩ আশ্বিন ১৪২8, ২৬ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

ইংল্যান্ডকে ২১ রানে হারালো ও: ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড সফরে একমাত্র টি-২০ ম্যাচ জিতলো সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইল ও এভিন লুইসের মারমুখী ব্যাটিং-এর পর বোলারদের নৈপুণ্যে শনিবার রাতে ইংলিশদের ২১ রানের ব্যবধানে হারায় টি-২০র বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।চেষ্টার-লি-স্ট্রিটে টস হেরে প্রথমে ব্যাটিং-এ নামলে ওয়েস্ট ইন্ডিজকে উড়ন্ত সূচনাই এনে দেন ক্যারিবীয়দের দুই মারমুখী ওপেনার গেইল ও লুইস। পাওয়ার প্লের প্রথম ৬ ওভারেই ৭২ রান তুলে নেন তারা।  এসময় গেইল ২০ বলে ৪০ ও লুইস ১৬ বলে ৩১ রান করেন। তবে সপ্তম ওভারেই দলীয় ৭৭ রানে বিচ্ছিন্ন হন তারা। ৩টি চার ও ৪টি ছক্কায় ২১ বলে ৪০ রান করে ফিরেন গেইল। এরপর দলের রানের চাকা সচল রাখেন লুইস। কিন্তু টি-২০ ক্যারিয়ারের দ্বিতীয় হাফ-সেঞ্চুরি তুলে ৫১ রানে বিদায় নেন লুইস। তার ২৮ বলের ইনিংসে ৬টি চার ও ৩টি ছক্কা ছিলো।দলীয় ১০৬ রানের মধ্যে গেইল ও ল্ইুস ফিরে যাবার পর ওয়েস্ট ইন্ডিজের পরের দিকের ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে পারেননি।
তারপরও ২০ ওভারে ৯ উইকেটে ১৭৬ রানের সংগ্রহ পায় ক্যারিবীয়রা। ইংল্যান্ডের লিয়াম প্লাংকেট ও আদিল রশিদ ৩টি করে উইকেট নেন। জয়ের জন্য ১৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় ইংল্যান্ড। শূন্য হাতে ফিরেন ওপেনার জেসন রয়। এরপর ৬৪ রানের জুটি গড়েন আরেক ওপেনার অ্যালেক্স হেলস ও জো রুট। কিন্তু ৬৪ থেকে ৬৮ রানের পৌঁছাতেই ৩ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। হেলস ৮টি চার ও ১টি ছক্কায় ১৭ বলে ৪৩, রুট ১৭ ও অধিনায়ক ইয়োইন মরগান ২ রান করে ফিরেন।
৬৮ রানের মধ্যে ৪ উইকেট হারানোর পর মিডল-অর্ডারে ইংল্যান্ডের হাল ধরেন উইকেটরক্ষক জশ বাটলার ও জনি বেয়ারস্টো। দু’জনের ব্যাটিং দৃঢ়তায় ম্যাচে ফিরে ইংল্যান্ড। কিন্তু পঞ্চম উইকেটে ৫০ রানের জুটি আসার পর বিচ্ছিন্ন হন তারা। এরপর আর কোন ব্যাটসম্যানই দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে পারেননি। ফলে ৩ বল বাকি থাকতেই ১৫৫ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। বাটলার ৩০ ও বেয়ারস্টো ২৭ রান করেন। ওয়েস্ট ইন্ডিজে কেসরিক উইলিয়ামস ও ক্রেইগ ব্রার্থওয়েট ৩টি করে উইকেট নেন। ১৫ রানে ২ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারাইন।
সংক্ষিপ্ত স্কোর : ওয়েস্ট ইন্ডিজ : ১৭৬/৯, ২০ ওভার।
ইংল্যান্ড : ১৫৫/১০, ১৯.৩ ওভার। ফল : ও: ইন্ডিজ ২১ রানে জয়ী।
সিরিজ : এক ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিলো ও: ইন্ডিজ।
ম্যাচ সেরা : সুনীল নারাইন (ও: ইন্ডিজ)।

অনলাইন আপডেট

আর্কাইভ