ঢাকা, সোমবার 18 September 2017, ০৩ আশ্বিন ১৪২8, ২৬ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

নদী ভাঙ্গনের শিকার হয়ে শত শত মানুষ মানবেতর জীবন যাপন করছে

নরসিংদী সংবাদদাতা: নরসিংদী সদরের চার বার নির্বাচিত সংসদ সদস্য, মরমী সাধক সামসুদ্দিন আহমেদ এছাক’র জ্যেষ্ঠপুত্র নরসিংদী সংবাদপত্র পরিষদ-এনএসপি’র সভাপতি ও জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক  মোঃ হারুন অব রশিদ হারুন বলেন, আমি এখানে এসে  হতবাক হয়ে গেছি, নদীর ভাঙ্গনের শিকার হয়ে শত শত মানুষ মানবেতর জীবন যাপন করছে। প্রায় দেড় শতাধিক পরিবারের ঘরের ভিটে নেই, চালা নেই, ঠাঁই নেয়ার জায়গা নেই, খাবার, ঔষধ ও আশ্রয়ের অভাবে শত শত মানুষ দিশেহারা হয়ে পড়েছে।
আপনাদের এই দুর্দিনে আমরা আপনাদের পাশে শিকড়ের টানে এসেছি। কেননা আমার পিতা সামসুদ্দিন আহমেদ এছাক চরের সন্তান ছিলেন।
তিনি গতকাল নরসিংদী সদর উপজেলার চরাঞ্চল করিমপুর ইউনিয়নের শুটকিকান্দা গ্রামের মেঘনা নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন ও এছাক পরিবারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী  বিতরণ কালে  এ কথা বলেন।
এসময় তার সাথে ছিলেন, এছাক পুত্র সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি কবির আহমেদ।
গত বৃহস্পতিবার নরসিংদী সদর উপজেলার করিমপুর ইউনিয়নের শুটকিকান্দা গ্রামে ত্রাণ বিতরণ কালে তিনি আরো বলেন, আপনাদের ভোটে চার চারবার নির্বাচিত এমপি সামসুদ্দিন আহমেদ এছাক যেমনি ভাবে আপনাদের পাশে এসে দাঁড়িয়ে ছিলেন, আমরাও আপনাদের পাশে আছি এবং সব সময় থাকবো। আপনাদের এই দুর্দিনে এছাক পরিবারের পক্ষ থেকে আপনাদের পাশে এসে দাঁড়িয়েছি। আল্লাহ আপনাদের ধৈর্য্য ধরার শক্তি দিন, যাতে করে আপনারা এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারেন।
ভাইস-চেয়ারম্যান কবির আহমেদ বলেন, আপনারা যেমন আমাদের পাশে ছিলেন, আমি এবং আমার পরিবারও আপনাদের পাশে আছে এবং সব সময় থাকবে। চরবাসীদের জন্য এছাক পরিবারের দ্বার সবসময়  উন্মুক্ত আছে এবং থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন নরসিংদী শহর বিএনপি’র সভাপতি গোলাম কবির কামাল, নরসিংদী প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বাবু মাখন দাস, এনএসপি’র সাধারণ সম্পাদক মু. নাছিবুর রহমান খান, এনএসপির’র সহকারী সাধারণ সম্পাদক মোঃ ফারুক মিয়া, জেলা জাতীয়তাবাদী  স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মনির হোসেন, সামসুদ্দীন মিয়া, করিমপুরের মলু হোসেন, কামাল ভান্ডারী, হালিম মিয়া, হান্নান মিয়া, স্থানীয় ইউপি মেম্বার আশরাফ উদ্দিন, ছাত্র নেতা দীপক কুমার প্রিন্স, আবুল ফজল, বাপ্পী প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ