ঢাকা, সোমবার 18 September 2017, ০৩ আশ্বিন ১৪২8, ২৬ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

দ্বিজেন শর্মাকে শেষ শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার :  মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় শেষ বিদায় জানানো হলো প্রকৃতিপুত্র দ্বিজেন শর্মাকে। গতকাল রোববার  সকালে তাঁর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হলে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে জানানো হয় ফুলেল শ্রদ্ধা।
এর আগে, এই নিসর্গবিদের মরদেহ রাখা হয় বাংলা একাডেমি প্রাঙ্গণে। কর্মস্থল নটরডেম কলেজে শিক্ষক-শিক্ষার্থীদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সবুজবাগ শ্মশানে শেষকৃত্য হয় বৃক্ষসখা দ্বিজেন শর্মার।
গতকাল নিসর্গবিদ দ্বিজেন শর্মার মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়। সেখানে ভিড় করেন নিসর্গবিদ, প্রকৃতিপ্রেমিসহ সর্বস্তরের মানুষ। বেলা পৌনে ১২টার দিকে তাঁর লাশ সেখানে নিয়ে আসা হয়। এর আগে তাঁর মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয় বাংলা একাডেমিতে।
শ্রদ্ধা নিবেদন শেষে রাজধানীর সবুজবাগ শশ্মানে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হয়। ১৫ সেপ্টেম্বর রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে বাধ্যর্কজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে নিসর্গবিদ দ্বিজেন শর্মা শেষ নি:শ্বাস ত্যাগ করেন। বৃক্ষসখা দ্বিজেন শর্মা সারা জীবন প্রকৃতি নিয়ে ভেবেছেন। চেয়েছেন মানুষ আর প্রকৃতির সহঅবস্থানে গড়ে উঠবে সভ্যতা।

অনলাইন আপডেট

আর্কাইভ