ঢাকা, সোমবার 18 September 2017, ০৩ আশ্বিন ১৪২8, ২৬ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

কাঁচা টাকার লোভে সরকার রোহিঙ্গাদের প্রতি সহমর্মিতা দেখাচ্ছে -রিজভী

স্টাফ রিপোর্টার : কাঁচা টাকার লোভে রোহিঙ্গাদের প্রতি সহমর্মিতা দেখাচ্ছে সরকার বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, রোহিঙ্গাদের প্রথমে উগ্রবাদী, সন্ত্রাসী সাজানোর চেষ্টা করা হয়েছে। এখন তুরস্ক, ইন্দোনেশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ যখন রোহিঙ্গাদের সাহায্য করছে, ত্রাণ পাঠাচ্ছে, টাকা পাঠাচ্ছে এবং সমর্থন জানাচ্ছে তখন ওই লোভে কাঁচা টাকার জন্য তাদের গলার সুর  নরম, কিন্তু ভিতরে ভিতরে তাদের (আ.লীগ) দলের নেতাকর্মীরা এখনও রোহিঙ্গাদের নিয়ে খারাপ মন্তব্য করছেন। 
গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সহায়ক সরকার: নির্বাচন কমিশনের ভূমিকা ও গণতন্ত্রের ভবিষ্যৎ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ কেন্দ্রীয় কমিটি।
 রোহিঙ্গাদের উদ্দেশে নেয়া বিএনপির ২২ ট্রাক ত্রাণ আটকানোর ঘটনার সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, যে প্রধানমন্ত্রী একটি রাজনৈতিক দলের ২২ ট্রাক ত্রাণ আটকিয়ে দিতে পারে তাঁর মানবতা কী হতে পারে? তাঁর মধ্যে কোনও মমত্ববোধ আছে কিনা তা নিয়ে সন্দেহ আছে। তাঁর এবং সু চির মধ্যে কোন পার্থক্য নেই।
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে যে নির্দেশ আসবে তাই তিনি পালন করবেন প্রধান নির্বাচন কমিশনারের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, প্রধান নির্বাচন কমিশনার প্রধানমন্ত্রীকে সূর্য্য বলে মনে করে তার চারিদিকে পরিক্রমণ করেন। এটা তার ব্রত এটা তার প্রত্যয়। নির্বাচন অফিসারদের বদলি, তাদের পদোন্নতি এসব তিনি একাই করেন। সুতরাং প্রধান নির্বাচন কমিশনের অধীনে কি রকম নির্বাচন হতে পারে তা সহজেই অনুমেয়। অবাধ সুষ্ঠু নির্বাচন যেমন প্রধান নির্বাচন কমিশনার চান না, তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চান না।
তিনি বলেন, সরকার চালের বাজার স্থিতিশীল রাখতে পারছে না। দেশে দুর্ভিক্ষের হাতছানি লক্ষ করা যাচ্ছে। এই অবৈধ সরকাররের পতনের জন্য আমাদেরকে সকল ভেদাভেদ ভুলে গিয়ে কাঁধে-কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।
আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সাবেক এমপি আহসান হাবিব লিংকন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, জিনাফের সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, বাংলাদেশ গণতন্ত্র মুক্তি আন্দোলনের সভাপতি হাফেজ মো. বজলুর রহমান ফরাজী প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ