ঢাকা, সোমবার 18 September 2017, ০৩ আশ্বিন ১৪২8, ২৬ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রাজধানীতে জালিয়াত চক্রের চার সদস্য বমাল আটক

স্টাফ রিপোর্টার : রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জালিয়াত চক্রের চার সদস্যকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শনিবার রাতে ডিএমপির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের একটি বিশেষ টিম তাদের আটক করে। গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
আটক জালিয়াত চক্রের সদস্যরা হলো- মোসলেম মিয়া, শাহআলম কবীর, আশিকুর রহমান ও আব্দুর রহিম। এ সময় তাদের কাছ থেকে জাল পুলিশ ক্লিয়ারেন্স এক হাজার ৬১২টি, বিভিন্ন মন্ত্রণালয়, সংস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানের নকল সিল ৬৯টি, নোটারি পাবলিকের অ্যাম্বুস সিল ৩টি, বিভিন্ন জেলার পুলিশ সুপার ও ওসির সিল ৬১৭টি, পাঞ্চ মেশিন ৩টি, কম্পিউটার ২টি, একটি প্রিন্টার উদ্ধার করা হয়।
সংবাদ সম্মেলনে মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানান, এ প্রতারক চক্র প্রতিটি ক্লিয়ারেন্স দেওয়ার জন্য সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত নিয়ে থাকে। অথচ বৈধ উপায়ে সোনালী ব্যাংকে আবেদনপত্রের সঙ্গে মাত্র ৫শ’ টাকা জমা দিয়ে সহজেই পুলিশের কাছ থেকে এ ক্লিয়ারেন্স পাওয়া যায়। সহজ সরল লোকজন দালালদের খপ্পরে পরে এ ধরনের ক্লিয়ারেন্স সার্টিফিকেটের মাধ্যমে প্রতারিত হচ্ছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ