ঢাকা, সোমবার 18 September 2017, ০৩ আশ্বিন ১৪২8, ২৬ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

দৈনিক সংগ্রামের সাবেক বরিশাল সংবাদদাতা অধ্যাপক মিজানুর রহমান আর নেই

বরিশাল অফিস : দৈনিক সংগ্রামের সাবেক বরিশাল সংবাদদাতা বর্তমানে মানারাত বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিষ্টার অধ্যাপক মিজানুর রহমান দুরাগ্যে ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে ইন্তিকাল করেছেন। তিনি দীর্ঘ ১বছর যাবত মেরুদন্ডের ব্যাথায় আক্রান্ত হয়ে ব্যাংককে গিয়ে চিকিৎসা নেন।  সেখানে বায়ো এফসি পরীক্ষার তার শারীরের দুরারোগ্য ক্যান্সার ধরা পড়ে। তিনি বাংলাদেশে ক্রিসেন্ট গ্যষ্ট্রোলিভার হাসপাতালে চিকিৎসাধিন আবস্থায় আজ সন্ধা সাড়ে ৬ টার সময় ইন্তিকাল করেন। মৃত্যু কালে তার তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী ১ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রহী রেখে গেছেন। এদিকে তার নামাযে আগামীকাল সকালে অনুষ্ঠিত হবে।
তার মৃত্যুতে বরিশালে বিভিন্নমহল শোক প্রকাশ করে তার শোক সন্তাপ্ত পরিবারের প্রতিবেদনা জানিয়েছেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বরিশালের সাংবাদিক মহল ও তার পুরোনো কর্মস্থল দৈনিক সংগ্রাম বরিশাল সংবাদদাতা এ্যাডভোকেট. মুহাঃ শাহে আলম।
অধ্যাপক মিজানুর রহমান ২০০৬ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত দৈনিক সংগ্রামের বরিশাল সংবাদদাতা হিসাবে কাজ করেছেন। এসময় তিনি স্থানীয় ও জাতীয় দৈনিকে অসংখ্য সংবাদ ও কলাম লিখে বেশ খ্যাতি অর্জন করেছেন। ব্যাক্তি জীবনে তিনি বরিশাল বিএম কলেজ থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রী অর্জনের পরে বরিশাল বাকেরগজ্ঞের কলসকাঠী ডিগ্রী কলেজের প্রভাষক হিসাবে চাকুরী করেন। একই সময় তিনি বরিশাল মহানগর জামায়াতের কর্মপরিষদ সদস্য ও প্রচার সেক্রেটারী হিসাবে দায়িত্ব পালন করছেন। পরবর্তীতে পরিবার পরিজনসহ ঢাকায় বসবাস শুরু করলে তিনি কলেজের চাকুরী থেকে সেচ্ছায় অবসর নেন এবং মানারাত বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিষ্টার হিসাবে যোগদান করেন। অধ্যাপক মিজানুর রহমান ১ ছেলে ও ২ মেয়ের জনক এবং পারিবারিক ভাবে তিনি ২ ভাই ও ২ বোনের মধ্যে সর্ব কনিষ্ট। তার পিতা মরহুম এ্যাডভোকেট এম এ হাফিজ বরিশাল বারের একজন স্বনামধন্য আইনজীবী ছিলেন। তিনি জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও বরিশাল মহানগর জামায়াতের আমীর এ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলালের ছোট ভগ্নিপতি।
এদিকে তার ইন্তিকালে শোক প্রকাশ এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন বরিশাল মহানগর ও জেলা জামায়াতের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও বরিশাল মহানগর জামায়াতের আমীর এ্যাডভোকেট মুয়াযযম হোসাইন হেলাল, নায়েবে আমীর অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু, বরিশাল পূর্ব জেলা আমীর অধ্যাপক আবদুল জব্বার সেক্রেটারী ড. এস এম মাহফুজুর রহমান, বরিশাল পশ্চিম জেলা জামায়াতের আমীর অধ্যাপক মাওঃ হাবিবুর রহমান ও সেক্রেটারী অধ্যাপক আবদুল মান্নান। বিবৃতিতে তারা বলেন, অধ্যাপক মিজানুর রহমান ইসলামী আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ কর্মী ছিলেন। ব্যাক্তিগত জীবনে তিনি আবেদ ও আমলদার মানুষ ছিলেন। ইসলামের মৌলিক জ্ঞান অর্জন এবং সেমতে জীবন পরিচানায় তিনি ছিলেন অনেকের মধ্যে দৃষ্টান্ত। তার এই ইন্তেকালে আমরা একজন সত্যিকারের দায়ী হারিয়েছি। আমরা মহান আল্লাহর দরবারে তার পরকালীন জীবনে জান্নাত কামনা করছি এবং তার শোক শন্ত্রাপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ