ঢাকা, মঙ্গলবার 19 September 2017, ০৪ আশ্বিন ১৪২8, ২৭ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

ভারতে মাদরাসার খাবার পানিতে বিষ

১৮ সেপ্টেম্বর, টাইমস অব ইন্ডিয়া : ১৮ বছরের পুরনো ওই মাদরাসায় ৪০০০ ছাত্রছাত্রী থাকে। ভারতের উত্তর প্রদেশের আলিগড়ের একটি মাদরাসার খাবার পানির ট্যাঙ্কে ইঁদুর মারার বিষ মেশানোর অভিয়োগ উঠল অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তির বিরুদ্ধে। চাচা নেহেরু নামে ওই মাদরাসার শীর্ষপদে রয়েছেন দেশটির প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারির স্ত্রী সালমা আনসারি। এই ঘটনায় তিনি অত্যন্ত আতঙ্কে রয়েছেন বলে জানিয়েছেন। সত্যিই ওই মাদরাসার খাবার পানির ট্যাঙ্কে বিষাক্ত কিছু মেশানো হয়েছে কিনা, তা জানতে পানির নমুনা ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
১৮ বছরের পুরনো ওই মাদরাসায় ৪০০০ ছাত্রছাত্রী থাকে। আল নূর চ্যারিটেবল সোসাইটি পরিচালন করে চাচা নেহেরু মাদরাসার কাজকর্ম। এই সোসাইটির প্রধান সালমা আনসারি। এই ঘটনার পর মাদরাসায় সিসিটিভি বসানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তির বিরুদ্ধে আইপিসি ৩২৮ এবং ৫০৬ ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।
আলিগড়ের সিনিয়র পুলিশ সুপার রাজেশ পাণ্ডে জানিয়েছেন, ঘটনার দিন এক ছাত্র পানি খেতে গিয়ে দেখতে পায় যে এক ব্যক্তি পানির ট্যাঙ্কে কিছু মেশাচ্ছে। অন্য একজন পাশেই পাঁচিলের ওপর হাতে পিস্তল নিয়ে বসে আছে। তারা কী করছে জানতে চাইলে মুখ বন্ধ রাখার হুমকি দিয়ে পালিয়ে য়ায় দু-জনে। ওরা চলে গেলে ট্যাঙ্কের পাশে ইঁদুর মারার বিষের খালি প্যাকেট পড়ে থাকতে দেখে ওই ছাত্র। তখনই সেই ঘটনা কর্তৃপক্ষের নজরে আনে সে। পুলিশে খবর দেওয়া হয়। ওই ট্যাঙ্কের পানি য়াতে কেউ না খায়, সে বিষয়ে সতর্কতা জারি করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ