ঢাকা, মঙ্গলবার 19 September 2017, ০৪ আশ্বিন ১৪২8, ২৭ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

জাপান গেছেন প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় রাষ্ট্রগুলোর প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দিতে জাপান গেছেন। গতকাল সোমবার প্রধান বিচারপতি জাপানে পৌঁছান বলে জানিয়েছেন তার একান্ত সচিব আনিসুর রহমান। সচিব জানান, ১৮ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত জাপানে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। আগামী ২৩ সেপ্টেম্বর জাপান থেকে প্রধান বিচারপতির দেশে ফিরবেন।
গত ৮ সেপ্টেম্বর প্রধান বিচারপতি কানাডার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। এতদিন কানাডায় অবস্থানরত অসুস্থ মেয়ের কাছে ছিলেন। প্রধান বিচারপতির সফরসঙ্গী হিসেবে আছেন তার সহধর্মিণী সুষমা সিনহা ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেন।
প্রধান বিচারপতির বিদেশ সফর নিয়ে গত ৬ সেপ্টেম্বর আইন মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অনুপস্থিতকালীন ১০ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত আপিল বিভাগের প্রবীণ বিচারক বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব প্রদান করেছেন।
গত ২৭ আগস্ট থেকে সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি শুরু হয়েছে, যা চলবে আগামী ২ অক্টোবর পর্যন্ত। আদালত খোলার দিন ৩ অক্টোবর প্রধান বিচারপতিসহ সুপ্রিম কোর্টের বিচারপতি, সুপ্রিম কোর্টে বারের সভাপতি, এটর্নি জেনারেলসহ সিনিয়র আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ