ঢাকা, মঙ্গলবার 19 September 2017, ০৪ আশ্বিন ১৪২8, ২৭ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহীতে হাতকাটা সোহেল ১০ দিনের রিমান্ডে

রাজশাহী অফিস : গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার অন্যতম পরিকল্পাকারী ও গ্রেনেড সরবরাহকারী হিসেবে অভিযুক্ত সোহেল মাহফুজ ওরফে নসরুল্লাহ ওরফে হাতকাটা সোহেলের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন রাজশাহীর আদালত। রোববার বিকেল ৫টায় রাজশাহীর আমলী আদালত-৩ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম তার এই রিমান্ড মঞ্জুর করেন।
চলতি বছরের মে মাসে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বেনীপুরের একটি ‘জঙ্গি বাড়িতে’ অপারেশন ‘সান ডেভিল’ পরিচালনার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামিও সোহেল মাহফুজ। কয়েকদিন আগে এ মামলার তদন্ত কর্মকর্তা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক আতাউর রহমান আদালতে সোহেল মাহফুজের ১৫ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন। জেলা জজ আদালতের পরিদর্শক খুরশিদা বানু কনা জানান, রোববার রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য ছিল। তাই সকাল ১০টার দিকে সোহেল মাহফুজকে কঠোর নিরাপত্তা বেষ্টনির মধ্যে দিয়ে আদালতে তোলা হয়। কিন্তু সোহেল মাহফুজের পক্ষে কোনো আইনজীবী তার রিমান্ডের বিরোধীতা করেননি। তাই সকালে আদালত সোহেল মাহফুজকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠান। পরে বিকেলে তার ১০ দিনের রিমান্ড মঞ্জুরের আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক আতাউর রহমান জানান, সোহেল মাহফুজ চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে বন্দি ছিলেন। তার রিমান্ডের আবেদন করা হলে আদালত তাকে হাজির করার নির্দেশ দেন। এরপর কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে শনিবার বিকেলে তাকে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগার থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে আনা হয়। পরে রোববার তাকে আদালতে হাজির করা হয়। আতাউর রহমান বলেন, আদালত সোহেল মাহফুজের রিমান্ড মঞ্জুর করায় রোববারই তাকে কারাগার থেকে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হবে। এতে অনেক গুরুত্বপূর্ণ তথ্য মিলবে। তার দেয়া তথ্যের ভিত্তিতে তদন্ত শেষ করে দ্রুতই মামলাটির অভিযোগপত্র দাখিল করা সম্ভব হবে। তাছাড়া মামলার পলাতক এক আসামির অবস্থান নিশ্চিত হতে সোহেল মাহফুজকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হবে।
সরকারী সিটি
কলেজে ছাত্রলীগের তালা
বিভিন্ন দাবি দাওয়ার কথা বলে রাজশাহী সরকারী সিটি কলেজে তালা ঝুলিয়েছে ছাত্রলীগ। গতকাল দুপুর একটার দিকে কলেজে তালা ঝুলিয়ে রাখে তারা। কলেজ প্রশাসনের সাথে কথা হলে একঘন্টা পর তালা খুলে দেয় ছাত্রলীগ কর্মীরা।
দায়িত্বশীল সূত্র দাবি করেছে, বেশ কয়েকদিন ধরেই রাজশাহী সরকারী সিটি কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি বানিজ্য করতে চাচ্ছিল সিটি কলেজ শাখা ছাত্রলীগ। এতে বাধা দেয় সিটি কলেজ প্রশাসন। ছাত্রলীগের এ কাজে বাধা দেয়ায় ক্ষুব্ধ হয়ে কলেজের মুল ফটকে তালা ঝুলিয়ে দেয় ছাত্রলীগ কর্মীরা। পরে কলেজের সামনে বিক্ষোভ করতে থাকে তারা। এ সময় কলেজে উত্তেজনা ছড়িয়ে পড়ে। কলেজের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করতে থাকে। প্রায় এক ঘন্টা পর তালা খোলে ছাত্রলীগ কর্মীরা।
পুকুরে
ডুবে কাঠমিস্ত্রীর মৃত্যু
সোমবার দুপুর পৌনে একটার দিকে রাজশাহী নগরীর শাহ মখদুম কেন্দ্রীয় ঈদগাহ এলাকায় পুকুরে ডুবে কামাল হোসেন (৭০) নামের এক কাঠমিস্ত্রীর মৃত্যু হয়েছে। তিনি নগরীর পাঠানপাড়া এলাকার বাসিন্দা।
রাজশাহী সদর ফায়ার স্টেশন সূত্র মতে, বৃদ্ধ কামাল হোসেন ওই পুকুরে দুপুরে গোসল করতে নামেন। একপর্যায়ে তিনি পানিতে ডুবে যান। পরে অনেক খোঁজা-খুঁজি করেও স্থানীয়রা কামালকে না পেয়ে ফারায় সার্ভিসের ডুবরি দলকে খবর দেন স্থানীয়রা। ডুবরি দল দুপুর একটার দিকে কামলাকে উদ্ধার করে রামেক হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসকরা কামলা হোসেনকে মৃত ঘোষণা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ