ঢাকা, মঙ্গলবার 19 September 2017, ০৪ আশ্বিন ১৪২8, ২৭ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

দিনাজপুর পৌরসভা মেয়রের বরখাস্ত হাইকোর্টে স্থগিত

স্টাফ রিপোর্টার : দিনাজপুরের পৌরসভার মেয়র ও বিএনপি নেতা সৈয়দ জাহাঙ্গীর আলমের সাময়িক বরখাস্তের আদেশ ৩ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে মেয়র হিসেবে দায়িত্ব পালনে বাধা না দিতেও নির্দেশ দিয়েছেন আদালত।
একটি রিট আবেদনের শুনানি প্রাথমিক শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে পৌর মেয়রের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তার সঙ্গে ছিলেন এডভোকেট নুসরাত ইয়াসমিন সুমাইয়া, মো. মোসাদ্দেক বিল্লাহ ও মো. রেজাউল করিম। অপরদিকে সরকার পক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল খুরশিদুল আলম।
আইনজীবী রুহুল কুদ্দুস কাজল জানান, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে গত ১৪ সেপ্টেম্বর স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়। বরখাস্তের এই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন তিনি। রিটের  প্রাথমিক শুনানি শেষে আদালত বরখাস্তের আদেশ ৩ মাসের জন্য স্থগিত করেছেন।
এর আগেও ২০১৫ সালের ৩ ডিসেম্বর স্থানীয় সরকার বিভাগ দুর্নীতির অভিযোগে  সৈয়দ জাহাঙ্গীর আলমকে বরখাস্ত করেছিল। পরে একই বছরের ৯ ডিসেম্বর উচ্চ আদালতে রিট করে মেয়রপদে পুনর্বহাল হন তিনি। সৈয়দ জাহাঙ্গীর আলম বিএনপির রংপুর বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক।

অনলাইন আপডেট

আর্কাইভ