ঢাকা, মঙ্গলবার 19 September 2017, ০৪ আশ্বিন ১৪২8, ২৭ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ফের বরখাস্ত

দিনাজপুর অফিস : দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে আবারো বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার এক আদেশের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে বরখাস্ত করে। শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করে পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন, বরখাস্তের খবর শুনেছি। এটা দুর্বলের প্রতি সবলের অত্যাচার। এ ব্যাপারে আইনের আশ্রয় নেয়া হবে।
দিনাজপুর পৌরসভার ২ বারের বিপুল ভোটে নির্বাচিত জনপ্রিয় মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে স্থানীয় সরকার মন্ত্রণালয় বিভিন্ন অনিয়মের কারন দেখিয়ে ফের সাময়িক ভাবে অব্যাহতি দিয়েছে। এ ব্যাপারে মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার জানা মতে আমি কোন অনিয়ম ও অপরাধ করি নাই। তবে আমার একটাই অপরাধ আমি বিএনপি করি। মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে সচ্ছতার সাথেই আমি দিনাজপুর পৌরসভার কার্যক্রম পরিচালনা করে আসছি। বিএনপি করার কারনেই আমাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। যেদিন থেকে আমি মেয়রের দায়িত্ব পেয়েছি সেদিন থেকেই একটি মহল আমার সুনামক্ষুন্ন করার জন্য বিভিন্ন ভাবে ষড়যন্ত্র করে আসছে। কোন কারণ ছাড়াই আমাকে এই অব্যাহতি দেয়া হয়েছে। তিনি আরও জানান, আমি এর বিরুদ্ধে উচ্চ আদালতে যাব। ইনশাল্লাহ আল্লাহর রহমতে উচ্চ আদালতে আমি সঠিক মূল্যায়ন এবং ন্যায় বিচার পাব বলে আশা করি।
গত ২০১৫ সালের ৩ ডিসেম্বর স্থানীয় সরকার বিভাগ দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীর আলমকে বরখাস্ত করে। পরে একই বছরের ৯ ডিসেম্বর উচ্চ আদালতে রিট করে মেয়র পদে পুনর্বহাল হন তিনি। এদিকে গত শনিবার তার এই অব্যাহতির কথা জানার পর শহরে সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। গত পৌর নির্বাচনে মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম সরকারী দলের নৌকা মার্কা প্রার্থী আনোয়ারুল ইসলামকে প্রায় ১৬ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ