ঢাকা, মঙ্গলবার 19 September 2017, ০৪ আশ্বিন ১৪২8, ২৭ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

দিনাজপুরে ত্রাণ বিতরণ করলেন মজিবর রহমান সারওয়ার

দিনাজপুর অফিস : দিনাজপুরের বিরলে বন্যার্ত মানুষের মাঝে কেন্দ্রীয় বিএনপি ত্রাণ বিতরণ করেছে। গত শনিবার দুপুরে বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের কামদেবপুর মাদরাসা মাঠে ও জগতপুর গ্রামের পাঁচ শতাধিক বন্যার্ত মানুষের হাতে নগদ অর্থ তুলে দেন বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র এ্যাডভোকেট মো. মজিবুর রহমান সারওয়ার।
ত্রাণ বিতরণের সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, দেশে আজ গনতন্ত্র ও আইনের শাসন নেই। আর গণতন্ত্র নেই বলেই উপজেলা, পৌরসভাসহ সর্বত্র ঘুষ, দূর্নীত ছড়িয়ে পড়েছে। তাই মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য গনতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। কারণ গনতন্ত্র স্বাধীনতার রক্ষাকবচ। গণতন্ত্র ছাড়া মানুষের অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব নয়। তিনি বলেন, আজ দেশে অনির্বাচিত সরকার আছে বলেই দুর্ভিক্ষ দেখা দিয়েছে। রোহিঙ্গাদের মাঝে সঠিক সময়ে ত্রাণ পৌঁছাতে পারছে না। ফলে অনেক রোহিঙ্গা নির্যাতিত ও ক্ষতিগ্রস্ত হচ্ছে। সরকার তাদের পাশে দাঁড়াতে পারছে না। মিয়ানমারের বিমান আকাশ সীমা লংঘন করছে অথচ সরকার কোন জোরালো পদক্ষেপ নিতে পারছেনা, তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থাও নিতে পারছে না।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা বিএনপির আহবায়ক সাবেক এমপি এজেডএম রেজওয়ানুল হক, বিরল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক প্রভাষক মো. মিজানুর রহমান, বিএনপি নেতা মো. মতিউর রহমান প্রমূখ। ত্রান বিতরণ অনুষ্ঠানে বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. জিয়াউদ্দিন সিকদার জিয়া, সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান খান ফারুক, সহসাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন, সহপ্রচার সম্পাদক জসিম উদ্দিন, দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব মো. লুৎফর রহমান মিন্টু, আলহাজ্ব রেজিনা ইসলাম, আকতারুজ্জামান মিয়া, মো. মোকাররম হোসেন, আকতারুজ্জামান জুয়েল, মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ