ঢাকা, বুধবার 20 September 2017, ০৫ আশ্বিন ১৪২8, ২৮ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

সৌদী ও যুক্তরাষ্ট্র বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কাজ করছে -মক্কা গ্রান্ড মসজিদের ইমাম

১৯ সেপ্টেম্বর, মিডলইস্ট আই ডটনেট : সৌদি আরবের বিখ্যাত আলেম ও মক্কার ইমাম আব্দুল রহমান আল-সুদাইস দাবি করেছেন তার দেশ সৌদি আরব ও মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠায় নেতৃত্ব দিচ্ছে। তার এ দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় উঠেছে। মিডিল ইস্ট আই ডট নেট অনলাইন এ খবরটি প্রকাশের সঙ্গে তার বক্তব্যের ভিডিও পোস্ট করেছে।
নিউ ইয়র্ক সফরে যেয়ে ইমাম আব্দুর রহমান আল-সুদাইস এধরনের বক্তব্য রাখেন। তিনি বলেন, সৌদি আরব ও যুক্তরাষ্ট্র বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় কাজ করছে। এক টেলিভিশন সাক্ষাতকারে সৌদি চ্যানেল আল আহবারিয়া’কে তিনি বলেন, বিশ্বে প্রভাব বলয় বা সৃষ্টির কেন্দ্রবিন্দু হচ্ছে সৌদি আরব ও যুক্তরাষ্ট্র। এ দুটি দেশ বিশ্বে মানবতা, নিরাপত্তা, শান্তি ও সমৃদ্ধি রক্ষায় কাজ করছে। তিনি দাবি করেন সৌদি আরব ও যুক্তরাষ্ট্রের সন্ত্রাস দমনে ঐক্যবদ্ধ হওয়া উচিত। নিরাপত্তা ও আন্তর্জাতিক শান্তি নিশ্চিত করার স্বার্থেই এ দুটি দেশের উপলব্ধি থাকা প্রয়োজন।
যুক্তরাষ্ট্রে ইমাম আব্দুর রহমান আল-সুদাইস গিয়েছিলেন ‘সিভিলাইজেশনাল কম্যুনিকেশন বিটুইন দি ইউনাইডেট স্টেটস অব আমেরিকা এন্ড দি ইসলামিক ওয়ার্ল্ড’ শীর্ষক সম্মেলনে যোগ দিতে। এ সম্মেলনের আয়োজন করে মুসলিম ওয়ার্ল্ড লিগ। দুদিনের এ সম্মেলনে বিশ্বের বিভিন্ন স্থান থেকে ইসলামি প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা যোগ দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ