ঢাকা, বুধবার 20 September 2017, ০৫ আশ্বিন ১৪২8, ২৮ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

করাচির রোহিঙ্গাদের পাকিস্তানের নাগরিকত্ব দেয়ার আহ্বান জানাল এমওয়াইসি

১৯ সেপ্টেম্বর, পার্সটুডে : পাকিস্তানের বন্দর নগরী করাচিতে আশ্রয়গ্রহণকারী মিয়ানমারের রোহিঙ্গা মুসলমান শরণার্থীদের দেশটির নাগরিকত্ব দেয়ার দাবি জানিয়েছে সেখানকার একটি ধর্মীয় জোট। খাইবার-পাকতুনখোয়ার জামায়াতে ইসলামির প্রধান এবং জাতীয় ধর্মীয় সম্প্রীতি জোট বা এমওয়াইসি’র প্রাদেশিক সভাপতি মুশতাক আহমেদ এ আহ্বান জানান।
পাকিস্তানের ২৫টি ধর্মীয় দল এবং গোষ্ঠী নিয়ে গঠিত হয়েছে এমওয়াইসি। এমওয়াইসি’র প্রাদেশিক নির্বাহী পরিষদের সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি। এ সময়ে তার সঙ্গে ছিলেন পাকিস্তান জমিয়তে উলেমায়ে ইসলাম(নুরানি)র প্রধান আল্লামা সৈয়দ নুরুল হাসনাইন গিলানি।
মুশতাক আহমেদ বলেন, কালেমা তৈয়বাকে পাকিস্তানের ভিসা হিসেবে মনে করে এমওয়াসি। করাচিতে বসবাসরত রোহিঙ্গারা যদি চায় তবে তাদের পাকিস্তানের নাগরিকত্ব দেয়া উচিত বলেও জানান তিনি।
মার্কিন বন্যা দুর্গতদের জন্য সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের ত্রাণ পাঠানোর ঘটনায় বিস্ময় প্রকাশ করেন তিনি। মিয়ানমারের দুর্গত মুসলমানের সহায়তা কেনও এ দুই দেশ এগিয়ে আসছে না সে প্রশ্নও তোলেন তিনি। রোহিঙ্গা মুসলমানদের নির্যাতনের প্রতিবাদে গোটা প্রদেশে চলতি মাসের ২২ তারিখে বিক্ষোভ প্রতিবাদের কর্মসূচি ঘোষণা করেছে এমওয়াসি।

অনলাইন আপডেট

আর্কাইভ