ঢাকা, বুধবার 20 September 2017, ০৫ আশ্বিন ১৪২8, ২৮ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

৩ নবেম্বর সিলেটের মাঠে পর্দা উঠছে বিপিএল'র

সিলেট ব্যুরো : সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চলতি বছরের আগামী ৩ নবেম্বর শুক্রবার প্রবাসী অধ্যুষিত নগরীর সিলেট থেকেই যাত্রা শুরু করছেন ক্রিকেটে দেশের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)’র পঞ্চম আসর। গত সোমবার রাতে বিপিএলের এবারের আসরের চূড়ান্ত ভেন্যু ও ফিকশ্চার প্রকাশ করেছে আয়োজক কমিটি।
বিপিএল’র ৫ম আসরের উদ্বোধনী ম্যাচে নতুন নামে, নতুন আঙ্গিকে যাত্রা শুরু করা সিলেটের দল সিলেট সিক্সার্স মুখোমুখি হবে গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের। ঢাকা-সিলেট ম্যাচ দিয়েই সিলেটের মাঠে পর্দা উঠবে বিপিএল’র।
উদ্বোধনী ম্যাচ ছাড়াও সিলেটের মাঠে অনুষ্ঠিত হবে এবারের আসরের আরো ৭টি ম্যাচ। অত্যাধুনিক সুবিধা সম্পন্ন সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলবে এবারের আসরে অংশ নেয়া প্রত্যেকটি দলই।
৩ নভেম্বর উদ্বোধনের দিন শুক্রবার হওয়ায় প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দুইটার পরিবর্তে আড়াইটায়। আর দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সোয়া সাতটায়। এ দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে গতবারের রানার্সআপ রাজশাহী কিংস ও রংপুর রাইডার্স। তবে অন্যান্য আরো ৬ টি ম্যাচ দুপুর ২ টায় এবং সন্ধ্যা ৭ টা ১৫ মিনিটে শুরু হবে।
৩ থেকে ৭ নভেম্বর পাঁচদিন খেলা হবে সিলেটে। তবে এর মধ্যে ৫ নভেম্বর বিরতি। ৪ নভেম্বর দ্বিতীয় দিন প্রথম ম্যাচটিও খেলবে সিলেট সিক্সার্স। প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর দ্বিতীয় দিন সন্ধ্যার ম্যাচটি খেলবে খুলনা টাইটান্স ও ঢাকা ডায়নামাইটস।
৬ নভেম্বর প্রথম ম্যাচের প্রতিদ্বন্দ্বী দল চিটাগাং ভাইকিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর দ্বিতীয় ম্যাচটি খেলবে সিলেট সিক্সার্স ও রাজশাহী কিংস। ৭ নভেম্বর প্রথম ম্যাচে প্রতিদ্বন্দ্বীতা করবে রংপুর রাইডার্স ও চিটাগাং ভাইকিংস। আর সন্ধ্যায় দ্বিতীয় ম্যাচ খেলবে সিলেট সিক্সার্স ও খুলনা টাইটান্স। ৮ ও ৯ নভেম্বর বিরতি। তারপর ১০ নভেম্বর থেকে শুরু দ্বিতীয় পর্ব। ওই পর্বে খেলা হবে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। ঢাকা পর্বে খেলা হবে ২১ নভেম্বর পর্যন্ত। ঢাকায় দ্বিতীয় পর্বের আয়ুস্কাল ১১ দিন হলেও মাঝে থাকবে তিনদিন বিরতি।
এরপর ২২-২৩ নভেম্বর বিশ্রাম ও যাতায়াতের জন্য দু'দিন বিরতি। ২৪ নভেম্বর থেকে শুরু চট্টগ্রাম পর্ব। এরপর আবার ঢাকায় ফিরবে বিপিএল। ১২ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকা শেরে বাংলায় ফাইনাল।

অনলাইন আপডেট

আর্কাইভ