ঢাকা, বুধবার 20 September 2017, ০৫ আশ্বিন ১৪২8, ২৮ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

দারুস সালামের ‘জঙ্গিবাড়িতে’ নিহত ৭ জনের লাশ আঞ্জুমানের হাতে

 

স্টাফ রিপোর্টার : রাজধানীর দারুস সালামের বর্ধনবাড়ি এলাকার ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযানে নিহত ‘জঙ্গি’ আব্দুল্লাহসহ সাতজনের লাশ আঞ্জুমানে মফিদুল ইসলামে হস্তান্তর করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে মৃতদেহগুলো হস্তান্তর করা হয় বলে জানান ঢাকা মেডিকলে কলেজের ফরেনসিক বিভাগের প্রধান মো. সোহেল মাহমুদ। তিনি বলেন, সাতটি খুলি ও হাড় সমৃদ্ধ মৃতদেহগুলো দাফনের জন্য হস্তান্তর করা হয়। মৃতদেহগুলো থেকে পরবর্তী পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

আঞ্জুমান মফিদুল ইসলামের ডিউটি অফিসার মো. রুহুল আমিন বলেন, মৃতদেহগুলো জুরাইন কবরস্থানে দাফন করা হবে।

গত ৪ সেপ্টেম্বর মিরপুর দারুস সালাম থানার বর্ধনবাড়ি এলাকায় একটি ভবনে জঙ্গি সন্দেহে অভিযান চালায় র‌্যাব। ওই ভবনের পঞ্চমতলায় জঙ্গি আব্দুল্লাহ, তার দুই স্ত্রী, দুই সন্তান ও দুই সহযোগী রয়েছে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়। অভিযানের পরদিন রাতে ওই তলায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে এবং আগুন ধরে যায়। পরদিন র‌্যাব সাতটি খুলি ও হাড় সমৃদ্ধ মৃতদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এসব মৃতদেহ গ্রহণে স্বজনদের অস্বীকৃতির কথা আগেই জানিয়েছিল র‌্যাব।

আব্দুল্লাহর এক স্বজন জানান, “এই মৃতদেহ নিয়ে আর কী করব?” তিনি জানান, সাতজনের মধ্যে আব্দুল্লাহ ছাড়াও তার দুই স্ত্রী নাসরিন ও ফাতেমা এবং দুই সন্তান ওসামা ও ওমর রয়েছে। তবে বাকি দুজনের নাম জানা নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ