ঢাকা, সোমবার 18 December 2017, ৪ পৌষ ১৪২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

সাতক্ষীরায় চালের দাম বাড়াচ্ছে সিন্ডিকেট

অনলাইন ডেস্ক: সাতক্ষীরায় ভারতীয় চাল আমদানি বন্ধের অজুহাতে চালের দাম বাড়াচ্ছে ব্যবসায়ী সিন্ডিকেট। এ অবস্থায় অসাধু উপায়ে চাল মজুদকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাজার মনিটর করা হচ্ছে বলে জানিয়েছেন জেলা প্রশাসন।

জেলা প্রশাসন জানায়, সাতক্ষীরার ভোমরা বন্দর দিয়ে প্রতিদিন গড়ে পাঁচ হাজার মেট্রিক টন চাল ভারত থেকে আমদানি করা হচ্ছে। বাজারেও রয়েছে চালের পর্যাপ্ত সরবরাহ। কিন্তু একটি ব্যবসায়ী সিন্ডিকেট ভারতীয় চাল আমদানি বন্ধের অজুহাত দেখিয়ে বাজারে চালের দাম বাড়াচ্ছে। চালের দাম বৃদ্ধি এবং খোলা বাজারে আতপ চালের চাহিদা না থাকায় বেচাকেনা কম হচ্ছে। এ অবস্থায় অসাধুভাবে চাল মজুদ বন্ধ করতে বাজার মনিটর করছে জেলা প্রশাসন। 

ব্যবসায়ীরা জানায়, লোকজন আতপ চাল খায় না। এজন্য তারা চাল নিচ্ছে কম। এছাড়াও আতপ চালের ভাত আমরা খাই না। আতপ চালের ভাত রান্না করার পর কাঁদা হয়ে যায় খাওয়া যায়না বলে অভিযোগ করেছেন এক ক্রেতা।

সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সহ সভাপতি এনছার বাহার বুলবুল  বলেন,কাঁচা ধানে ৬০ কেজি বস্তার দাম ১২০০-১৩০০ টাকা। সেখানে থেকে আমরা মাত্র ৩০ কেজি চাল পাই।

সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো.মহিউদ্দিন জানায়,  উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নির্দেশ দেওয়া হয়েছে মনিটরিং করা জন্য। যাতে করে কোন ব্যবসায়ী চাল মজুদ করতে না পারে। -সময় নিউজ

অনলাইন আপডেট

আর্কাইভ