ঢাকা, সোমবার 25 September 2017, ১০ আশ্বিন ১৪২8, ০৪ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

ভারতকে ২৯৪ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টিতে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। ইন্দোরে  রোববার দিবারাত্রির এই ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। আগের দুই ম্যাচে ব্যর্থ হওয়া টপ অর্ডারের ব্যাটসম্যানরা গতকাল জ্বলে উঠেছেন।
তাদের ব্যাটিং দৃঢ়তায় ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৩ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। সিরিজ জয় নিশ্চিত করতে ২৯৪ রান করতে হবে স্বাগতিক ভারতকে। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭০ রান তোলেন ডেভিড ওয়ার্নার ও অ্যারোন ফিঞ্চ। এরপর ব্যক্তিগত ৪২ রানে পান্ডিয়ার বলে বোল্ড হয়ে যান ওয়ার্নার। দ্বিতীয় উইকেটে ফিঞ্চের সঙ্গে ১৫৪ রানের জুটি গড়েন অধিনায়ক স্টিভেন স্মিথ। এ যাত্রায় ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নেন ফিঞ্চ।
 তবে দলীয় ২২৪ রানের মাথায় ৬৩ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক স্মিথ।এরপর অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের উপর চড়াও হয় ভারতের বোলাররা। ৩৭.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ২২৪ রান করা অস্ট্রেলিয়া ৪৭.২ ওভারে হয়ে যায় ৬ উইকেটে ২৭৫! সেখান থেকে মার্ক স্টয়েনিস ২৮ বলে ২৭ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে ২৯৩ রানের সংগ্রহ এনে দেন।বল হাতে ভারতের জাসপ্রিত বুমরাহ ও আগের ম্যাচে হ্যাটট্রিক করা কুলদীপ যাদব ২টি করে উইকেট নেন।
১টি করে উইকেট নেন যজুবেন্দ্র চাহাল ও হার্দিক পান্ডিয়া।এই ম্যাচটি জিতলে টানা ৯টি সিরিজ জয়ের রেকর্ড গড়বে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত।

অনলাইন আপডেট

আর্কাইভ