ঢাকা, সোমবার 25 September 2017, ১০ আশ্বিন ১৪২8, ০৪ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

নেপালকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রাখতে চায় জাফর-মনিররা

কামরুজ্জামান হিরু থিম্পু থেকে : সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের স্বপ্ন নিয়েই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ভারতের বিরুদ্ধে অবিশ্বাস্য জয়ের পর মালদ্বীপকে সহজেই হারিয়ে এখন দারুণ চাঙ্গা লাল-সবুজ শিবির। চারদিন বিরতির পর লিগের তৃতীয় ম্যাচে আজ সোমবার প্রথম আসরের চ্যাম্পিয়ন নেপালের মোকাবিলায় নামবে কোচ মাহবুব হোসেন রক্সির শিষ্যরা। ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। পয়েন্ট টেবিলের অবস্থান অনুযায়ী দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নেপালের চেয়ে এগিয়ে বাংলাদেশ। ভুটানের কাছে হার আর মালদ্বীপকে হারিয়ে নেপাল দুই ম্যাচে ৩ পয়েন্ট সংগ্রহ করেছে। তাদের সামনেও সম্ভাবনা রয়েছে লড়াইয়ে ফেরার। তাই বাংলাদেশের বিপক্ষে জয়ের জন্য সর্বাত্মক চেষ্টা করবে হিমালয়ের দেশটি। ভারত ও মালদ্বীপকে হারিয়ে ইতোমধ্যেই সামর্থের প্রমাণ রেখেছে কোচ মাহবুব রক্সির শিষ্যরা। যে ভুটান থেকে জাতীয় দলের ভরাডুবি সেখান থেকেই জাগরণের সূচনা করতে চায় জাফর ইকবালরা। 

ম্যাচটি যে সহজ হবে না তা ভালোই জানা যুব দলটির কোচ ও সাবেক তারকা ফুটবলার রক্সির। তাই তো লিগের শেষ দুটি ম্যাচকে সামনে রেখে ফুটবলারদের শারীরিক ও মানসিকভাবে চাঙ্গা রাখতে চেষ্টা করছেন। বুধবার মালদ্বীপের বিরুদ্ধে ২-০ গোলে জয় পাওয়ার পর বৃহস্পতিবার কোনো অনুশীলন সেশন রাখেননি। সেদিন দলের সকলেই ভুটানের বিভিন্ন দর্শনীয় স্থানগুলো ঘুরে বেরিয়েছে। শুক্র, শনি ও রোববার দুই সেশনে ভুটান ফুটবল অ্যাসোসিয়েশন ভবন সংলগ্ন টার্ফে অনুশীলন করেছে জাফর-মনিররা। মাঠের অনুশীলন শেষে প্রতিপক্ষ নেপালের গত দু’টি ম্যাচের (নেপাল-ভুটান, নেপাল-মালদ্বীপ) ভিডিওগুলো দেখানো হয়েছে। বাংলাদেশ দলের কোচ বলেছেন, জয়ের বিকল্প আর কোনো ভাবনা নেই আমাদের। আমরা যেখানে দাঁড়িয়ে সেখান থেকে পেছনে তাকানোর সুযোগ নেই। সামনে দুই ম্যাচ, দু’টিই জিততে চাই, জিততেই হবে। আগের দুই ম্যাচ জিতে আমরা ভালো অবস্থানে আছি। এখন আমাদের চোখ বাকি দুই ম্যাচে। ওই দুই ম্যাচ জিতেই চ্যাম্পিয়ন হতে চাই।

এদিকে প্রতিযোগিতার প্রথম আসরের চ্যাম্পিয়ন নেপালের শুরুটা ভালো হয়নি, অপ্রত্যাশিতভাবে হেরেছে ভুটানের কাছে। তবে শুক্রবার মালদ্বীপকে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে তারা। বাকি তাদের দুই ম্যাচ। এখনো তাদের শিরোপা ধরে রাখার গাণিতিক সম্ভাবনা আছে। এ বিষয়টি ভাবনায় রেখেইে গেম প্লান করছেন রক্সি। কোচ বললেন, ‘নেপাল ভালো দল। প্রথম ম্যাচে তারা অনেক ভালো খেললেও ভুটানের কাছে হেরেছে। নেপালের একটা সুবিধা ভুটানের কন্ডিশন প্রায় তাদের মতোই। এখানকার উচ্চতায় ওদের কোনো সমস্যা হয় না’। তবে আমরা আগের দুই ম্যাচে যেমন খেলেছি তেমন খেলতে পারলে কোনো সমস্যা হবে না। আমরা চার ম্যাচ জিতেই চ্যাম্পিয়ন হতে চাই’।

অনলাইন আপডেট

আর্কাইভ