ঢাকা, সোমবার 25 September 2017, ১০ আশ্বিন ১৪২8, ০৪ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

দুর্গাপূজা উপলক্ষে পুলিশের নিরাপত্তা পরামর্শ

স্টাফ রিপোর্টার : দুর্গাপূজার সময় ফেইসবুক, টুইটার, ইউটিউব এবং ব্লগে বিভ্রান্তিমূলক, আপত্তিকর, উত্তেজনামূলক ছবি, ভিডিও পোস্ট বা মন্তব্য চোখে পড়লে সঙ্গে সঙ্গে তা আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে বলেছে পুলিশ সদর দপ্তর। দুর্গাপূজা উপলক্ষে গতকাল রোববার পুলিশের নিরাপত্তামূলক পরামর্শ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পূজামন্ডপ এবং প্রতিমা বিসর্জনের দিন দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনী ও কমিউনিটি পুলিশ সদস্যদের প্রয়োজনীয় সহায়তা করার পরামর্শ দিয়ে মন্ডপে ব্যাগ- পোটলা নিয়ে প্রবেশ এবং পূজার সময় আতশবাজী এবং পটকা ফোটানো থেকে বিরত থাকতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এ সময় ট্রেন, লঞ্চ, বাসের ছাদে এবং ট্রাকে ভ্রমণ না করার পরামর্শ দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে অতিরিক্ত যাত্রী হয়ে কোনো পরিবহনে ভ্রমণ না করা এবং অপরিচিত কোনো ব্যক্তি, হকার বা ফেরিওয়ালার কাছ থেকে খাবার ও পানীয় গ্রহণ না করারও পরামর্শ দিয়েছে পুলিশ সদর দপ্তর।

পূজার সময় অন্যান্য ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার ব্যাপারে পুলিশের পক্ষ থেকে সবার সহযোগিতা কামনা করা হয়েছে।

পুলিশের যে কোনো সহায়তা পেতে পুলিশ সদর দপ্তর কন্ট্রোল রুম- ৯৫৬১৯৬৭, ৯৫৬০৬৬১, ০১৭৬৯৬৯০০৩৩, ০১৭৬৯৬৯০০৩৪, ঢাকা মহানগর পুলিশ কন্ট্রোল রুম- ৯৫১৪৪০০, ৯৫৫১১৮৮, ০১৭১৩৩৯৮৩১১, পুলিশের বিশেষ শাখা (এসবি) কন্ট্রোল রুম- ৯৩৩৩২১৭, ০১৭২০৯৯৬৪০৩, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কন্ট্রোল রুম- ৭৯১৩১১৭, ০১৭৭৭৭২০০২৯, ফায়ার সার্ভিস সেন্ট্রাল কন্ট্রোল রুম- ৯৫৫৫৫৫৫-৭, ০১৭৩০৩৩৬৬৯৯, ঢাকেশ্বরী মন্দির, সেন্ট্রাল কন্ট্রোল রুম- ৯৬১১৩৫৩, ০১৯১৪৩৪৭৪৫০ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ