ঢাকা, সোমবার 25 September 2017, ১০ আশ্বিন ১৪২8, ০৪ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

এদেশে খালেদা জিয়ার নেতৃত্বের বিকল্প নাই -নোমান

গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ আয়োজিত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : এদেশে এখন খালেদা জিয়ার নেতৃত্বের বিকল্প নেই মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, বিএনপি জাতীয়তাবাদী শক্তির একটা দল। জিয়াউর রহমানের পর এ দলের হাল ধরেন খালেদা জিয়া। তিনি স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলন করেন, রাজনীতিতে এসে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফেরত নিতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের মাধ্যমে চাপ দেয়ার পরামর্শ দেন তিনি।
গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান এসব কথা বলেন। খালেদা জিয়ার দশম কারামুক্তি দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ নামের একটি সংগঠন।
আব্দুল্লাহ আল নোমান বলেন, মিয়ানমারকে চাপ দিতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের মাধ্যমে বাংলাদেশ সরকারকে উদ্যোগ নিতে হবে।
তিনি বলেন, অনতিবিলম্বে রোহিঙ্গাদের ফেরত নিতে মিয়ানমারের ওপর চাপ দিতে হবে। সেই চাপ দ্বি-পক্ষীয়ভাবে দিলে হবে না। তা দিতে হবে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের মাধ্যমে।
বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, জাতিসংঘের নিরাপত্তা পরিষদের মাধ্যমে চাপ দিলে মিয়ানমারের জন্য বাধ্যতামূলক হবে। সিকিউরিটি কাউন্সিলে বাংলাদেশের পক্ষ থেকে জোর দাবি জানানো হোক এবং বাংলাদেশ যদি দাবি জানায়, সেটা ভিন্ন প্রকৃতির হবে। কারণ এ ক্ষেত্রে বাংলাদেশ সরাসরি এর শিকার।
এ দেশে খালেদা জিয়ার বিকল্প নেতৃত্ব কেউ নেই উল্লেখ করে নোমান বলেন, বিএনপি জাতীয়তাবাদী শক্তির একটা দল। জিয়াউর রহমানের পর এ দলের হাল ধরেন খালেদা জিয়া। তিনি স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলন করেন। রাজনীতিতে এসে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। তার বিকল্প নেতৃত্ব এই দেশে আর নেই।
আলোচনা সভায় আরও বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু আয়োজক সংগঠনের সভাপতি গিয়াস উদ্দিন খোকন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ