ঢাকা, সোমবার 25 September 2017, ১০ আশ্বিন ১৪২8, ০৪ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

সিলেটে নিজু হত্যা মামলায় ছাত্রলীগ নেতা কলিম গ্রেফতার

সিলেট ব্যুরো : প্রবাসী অধ্যুষিত সিলেটের বিয়ানীবাজার পৌর এলাকার দক্ষিণ বাজারে ২০১৫ সালের ২ জানুয়ারি ছাত্রলীগ ও অটোরিকশা শ্রমিকদের মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনায় নিজু নামক গোশতের দোকানের এক কর্মচারী নিহত হয়। নিজু হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামী বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের জামাল গ্রুপের নেতা কলিম উদ্দিনকে গ্রেফতার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ।
গত শনিবার রাত ১০টার দিকে উপজেলার লাউতা ইউনিয়নের জলঢুপ এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে বিয়ানীবাজার থানায় নিয়ে আসা হয়। গতকাল রোববার গ্রেফতারকৃত কলিমকে আদালতে সোপর্দ করলে বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। চাঞ্চল্যকর কিশোর নিজু হত্যা মামলার প্রধান আসামী উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক জামাল হোসেন বর্তমানে এই মামলায় দীর্ঘদিন ধরে সিলেট কারাগারে রয়েছেন।
বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) জাহিদুল হক ছাত্রলীগ নেতা কলিমকে গ্রেফতারের সত্যতা স্বীকার করে বলেন, আসামী কলিমকে গতকাল রোববার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, ২০১৫ সালের ২ জানুয়ারি রাত ১০টার দিকে উপজেলার পৌরশহরের দক্ষিণবাজারস্থ সিএনজি স্ট্যান্ডের আধিপত্যকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের জামাল হোসেন গ্রুপের সাথে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে নিহত হন মাংসের দোকানের কর্মচারী পৌরশহরের কসবা মিনারগুষ্টির সুবেল মিয়ার পুত্র কিশোর নিজু আহমদ (১৬)। গুরুত্বর ৬ জনসহ আহত হন আরো ১৫জন। এঘটনায় জামাল হোসেনকে প্রধান আসামী করে নিহত নিজুর পিতা সেবুল মিয়া ও সিএনজি অটোরিক্সা ও অটোটেম্পু চালক শ্রমিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ জাবিদ বাদী হয়ে ছাত্রলীগের সাবেক আহবায়ক জামাল হোসেনকে প্রধান অভিযুক্ত করে আরো ২৫ জনের নাম উল্লেখ করে বিয়ানীবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ